শনিবার, ১০ ডিসেম্বর ২০১৬
ad
১৬ এপ্রিল, ২০১৬ ১১:৫৩:০১
প্রিন্টঅ-অ+
সৌদি আরবে বৈশাখী মেলায় বাঙালিদের ঢল
সৌদি আরব প্রবাসী বাঙালিরা জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানিয়েছে। নতুন বছরকে স্বাগত জানাতে আয়োজন করা হয় মনজ্ঞ সাংস্কৃতিক উৎসব ও বৈশাখী মেলার। গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় শুরু হয়ে রাত ১২টায় শেষ হয় এই উৎসব।

 

জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানের শুরু করা হয়। ‘এসো হে বৈশাখ এসো এসো’, ‘মেলায় যাইরে’সহ আরো বাংলা গান গাওয়া হয়। গানের ফাঁকে ফাঁকে চলতে থাকে কবিতা আবৃত্তি, শিশুদের ফ্যাশন শো ও নৃত্য পরিবেশন।

 

অনুষ্ঠানে ছিল দেশি খাবারে নানা ধরনের স্টল। এসব স্টলে ছিল ইলিশ পান্তা, দেশি নানান ধরনের পিঠা, হাওয়াই মিঠাই, ঝাল মুড়ি, সিঙ্গাড়া ইত্যাদি। ফ্রি মেডিক্যাল সার্ভিসসহ বৈশাখী পণ্যের স্টলও ছিল মেলায়।

 

মেলায় আসা খুলনার রুহুল আমিন বলেন, বৈশাখী মেলায় এসে অনেক আনন্দ লাগছে। এ ধরনের উৎসব প্রবাসের মাটিতে আমাদের একাকিত্বের বেদনা কিছুটা হলে ভুলে যেতে সহযোগিতা করে।

 

নবাবগঞ্জের সাইদুর রহমান বলেন, অনুষ্ঠানে এসে মনে হচ্ছে আমি এখন বাংলাদেশে অবস্থান করছি। প্রবাসের মাটিতে এ ধরনের অনুষ্ঠান সত্যিই খুব আনন্দদায়ক।

 

ঢাকার স্বপন জাহিদ ও সোহেল রানা জানান, তারা বাংলাদেশি অনেক অনুষ্ঠানে গেলেও এত লোকের সমাগম এক সঙ্গে দেখেননি। মেলায় এসে তাদের খুব ভালো লাগছে।

 

অনুষ্ঠানে রিয়াদ দূতাবাস কর্মকর্তা মনিরুল ইসলাম দূতাবাসের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান।

 

অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক সংগঠন "স্যাডো"। রিয়াদের আল কাসিম রোডে আন নাখিল এস্তেরাহায় এই মেলা ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়।  

 

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত