বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
২৮ এপ্রিল, ২০১৬ ১৯:৩৬:৪৬
প্রিন্টঅ-অ+
পুলিশ কি ঘাস কাটে: গয়েশ্বর

রাজধানীর কলাবাগানে জোড়া খুন এবং গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে হত্যার ঘটনার পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

সাম্প্রতিক হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াতকে দায়ী করে প্রধানমন্ত্রীর বক্তব্যের দিকে ইঙ্গিত করে গয়েশ্বর বলেছেন, “যেখানে খুন, যেখানে ধর্ষণ, যেখানে গুম; সেখানে দুষছেন, জামায়াত-বিএনপি করছে।

“জামায়াত-বিএনপি করছে, আর আপনি এখানে বসে বসে ঘোড়ার ঘাস কাটছেন? আপনার পুলিশ কী ঘোড়ার ঘাস কাটে? ধরা পড়লে দেখা যায়, তারা আশে-পাশেই নাই।”

বৃহস্পতিবার নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের আরোগ্য কামনায় এক দোয়া মাহফিলে বক্তব্যে একথা বলেন গয়েশ্বর।

বিএনপি অভিযোগ করে আসছে, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার পুলিশকে বিরোধী দল দমনের কাজে ব্যবহার করছে বলে রাষ্ট্রীয় সংস্থাটি নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে পারছে না।

প্রধানমন্ত্রীর বক্তব্য ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর আরও বলেন, “সরকারের দায়িত্ব পালনের ব্যর্থতা বিরোধী দলের উপরে দিয়ে আপনি যদি এড়াতে চান, জনগণের তাতে সন্তুষ্ট হওয়ার কোনো কারণ নেই।

“এই ধরনের দৃশ্যমান মিথ্যা কথা বোঝার জন্য অনেক বুদ্ধিমান লোকের প্রয়োজন হয় না, ছোট-খাটো পাগলেও বোঝে।”

খুন-গুম সরকারের ‘ইশারায়ই’ হচ্ছে দাবি করে তিনি বলেন, “সেই কারণে কোনো ঘটনা ঘটলেই সরকার পুরনো ভাঙা ক্যাসেট বাজিয়ে দেয়- এসবের সঙ্গে জামায়াত-শিবির-বিএনপি জড়িত।”

বর্তমান অবস্থায় বিএনপির নেতা-কর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, “মুখে কুলুপ মেরে চুপ মেরে বসে থাকলে চলবে না। আপনার সংগঠিত আছেন, আরও সংগঠিত হন। আমরা মনে হয়, দিনক্ষণের প্রয়োজন হবে না, যে কোনো সময়ে অস্তিত্বের লড়াইয়ের আমাদের দায়িত্ব পালন করতে হবে।”
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর