বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • রাজনীতি
  • তনু হত্যা : হামলার শিকার হচ্ছেন বিচারপ্রার্থীরাই
২৭ এপ্রিল, ২০১৬ ১২:০৫:০১
প্রিন্টঅ-অ+
তনু হত্যা : হামলার শিকার হচ্ছেন বিচারপ্রার্থীরাই
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের গ্রেফতার ও বিচার চেয়ে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকা হরতালে হামলা করার মাধ্যমে প্রমাণিত হয় যে সরকার ধর্ষকদের পক্ষ নিয়েছে। একের পর এক হত্যাকাণ্ডের বিচার না করে উল্টো এর প্রতিবাদকারীদের উপর নগ্ন হামলা চালাচ্ছে পুলিশ ও ছাত্রলীগ।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের মূল ফটকে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

তনু হত্যার বিচারের দাবিতে সোমবারের হরতালে সারা দেশে নেতাকর্মীদের উপর পুলিশের হামলা ও গ্রেফতারের প্রতিবাদে এ বিক্ষোভের আয়োজন করে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য। এর আগে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সংগঠন দুটি।

বিক্ষোভ সমাবেশে জোটের সমন্বয়ক আশরাফুল আলম সোহেল বলেন, এখনো পর্যন্ত তনুর হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি সরকার। আমরা হরতাল পালন করি। কিন্তু রংপুরে হরতাল চলাকালে আমাদের জোটের নেতা-কর্মীদের ওপর পুলিশ ও ছাত্রলীগ হামলা করেছে। দেশে প্রতিনিয়ত হত্যার ঘটনা ঘটছে। একটি ঘটনারও বিচার হচ্ছে না। বিচার ব্যবস্থা আজ ধ্বংসের সম্মুখীন। কোথাও ন্যায়বিচার পাওয়া যাচ্ছে না।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি সৈকত মল্লিক বলেছেন, তনুর হত্যাকারীদের গ্রেফতার না করে সরকার উল্টো এ হত্যার বিচার চাওয়া লোকদের উপর হামলা চালিয়েছে। এর থেকে প্রমাণ হয় যে সরকার ধর্ষণকারীদের পক্ষ নিয়েছে।

সমাবেশে জোটের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে একই ইস্যুতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ছাত্র ফেডারেশন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর