মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
ad
২০ এপ্রিল, ২০১৬ ১২:১৫:১২
প্রিন্টঅ-অ+
সন্ত্রাসমুক্ত ইউপি নির্বাচন চায় বিএনপি
সন্ত্রাসমুক্ত নিরপেক্ষ একটি নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের কাছে এ দাবি জানায় দলটি।

শেরেবাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে বিকেল সাড়ে ৪টার দিকে সিইসির সঙ্গে সাক্ষাৎ করে এ আহ্বান জানান দলটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন।

সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি বলেন, সারাদেশে চলমান ইউনিয়ন পরিষদের পরবর্তী ধাপের নির্বাচন যেন সুষ্ঠু, নিরপেক্ষ এবং সন্ত্রাসমুক্ত হয় সে জন্য সিইসিকে ব্যবস্থা গ্রহণ করে কার্যকর ভূমিকা পালন করার জন্য অনুরোধ জানিয়েছি। পাশাপাশি নোয়াখালীর চাটখিল উপজেলায় আগামী শনিবার (২৩ এপ্রিল) নির্বাচন হবে সেই ব্যাপারে কিছু অভিযোগ দিয়ে গেছি।

সিইসি কাছে দেয়া অভিযোগে তিনি, চাটখিল উপজেলার ইউপি নির্বাচনে বিএনপি প্রার্থী ও সমর্থকদের উপর হামলা, হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন। এছাড়া বহিরাগত সন্ত্রাসীরা বিভিন্ন এলাকায় মহড়া দিয়ে ভোটারদেরকে ভয়ভীতি দেখাচ্ছে। পুলিশ প্রশাসনের সহায়তায় সরকার দলের প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে পেশিশক্তি ব্যবহার করছে।

তাই এ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রত্যেক কেন্দ্রে ব্যাপকসংখ্যক ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবির মহড়াসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মোতায়েন চেয়েছেন তিনি।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর