রবিবার, ০২ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • রাজনীতি
  • ‘ক্ষমতায় থাকতেই একের পর এক ঘটনা ঘটাচ্ছে সরকার’
১৯ এপ্রিল, ২০১৬ ১৫:২০:০৬
প্রিন্টঅ-অ+
‘ক্ষমতায় থাকতেই একের পর এক ঘটনা ঘটাচ্ছে সরকার’
রাজনৈতিকভাবে দেউলিয়া হয়েও ক্ষমতায় থাকার জন্যই সরকার একের পর এক ঘটনা ঘটাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

মঙ্গলবার দুপুরে রাজধানীর পল্টনে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা এর আয়োজন করে।

 

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিকভাবে দেউলিয়া হয়েও ক্ষমতায় থাকার জন্যই সরকার একের পর এক ঘটনা ঘটাচ্ছে। এর অংশ হিসেবে শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে। গণতন্ত্র ও বাকস্বাধীনতার পক্ষে যারা সোচ্চার হচ্ছেন, তাদের ধরে ধরে কারাগারে ভরে ফেলা হচ্ছে।

 

শফিক রেহমানকে ‘অন্যায়ভাবে ও রাজনৈতিক উদ্দেশ্যে’ গ্রেফতার করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘তাকে গ্রেফতারের পর বিষয়টি গোটা জাতিকে নাড়া দিয়েছে। যিনি (শফিক রেহমান) সারা জীবন সত্য ও সুন্দরের পক্ষে লিখেছেন, আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন; তাকে মিথ্যা প্রচারণার মধ্য দিয়ে গ্রেফতার করা হয়েছে।’

 

এখন রাজনৈতিক দলের নেতাদের বিরুদ্ধে হামলা-মামলা, গ্রেফতার-কারাগারে নিয়ে যাওয়ার সংস্কৃতি শুরু হলেও ভবিষ্যতে সব শ্রেণি-পেশার মানুষ, বিশেষ করে গণমাধ্যমকর্মীদেরও এই পরিণতি ভোগ করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

 

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ একসময় গণতন্ত্রের জন্য লড়াই করলেও এই দলটির হাতেই বারবার গণতন্ত্র হত্যা হয়েছে। ক্ষমতাসীনরা আবারও গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। কিন্তু বাংলাদেশের মানুষ বাকস্বাধীনতা এবং গণতন্ত্রে বিশ্বাস করে। তারা তাদের অধিকার নিজেরাই প্রতিষ্ঠিত করবে।

 

এ সময় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়েরের জন্য সরকারের সমালোচনা করে তিনি বলেন, একই দুর্নীতি মামলায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা হলেও সেইসব মামলা এখন প্রত্যাহার করে নেওয়া হয়েছে। কিন্তু খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা হলো না। আদালত সরকারের দুই মন্ত্রীকে সাজা ও অর্থদণ্ড দিলেও তারা পদত্যাগ না করে বহাল তবিয়তেই আছেন।

 

অনিয়ম হবে জেনেও শুধু গণতান্ত্রিক আন্দোলন এগিয়ে নিতে বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিয়েছে বলে জানান মির্জা ফখরুল।

 

এ সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ রাজনৈতিক নেতাদের নামে মামলা, শফিক রেহমান ও মাহমুদুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদ জানাতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

 

জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলটির মহাসচিব খন্দকার লুৎফর রহমান।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর