শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১৬
ad
১০ এপ্রিল, ২০১৬ ২০:১২:৫৪
প্রিন্টঅ-অ+
মশাল চেয়ে আবার ইনুর চিঠি
জাতীয় সমাজতান্ত্রিক দলের একাংশের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দলীয় প্রতীক মশাল নিজেদের দাবি করে নির্বাচন কমিশনে (ইসি) আবার চিঠি দিয়েছেন। রোববার দুপুরে নির্বাচন কমিশনে এ চিঠি পৌঁছে দেওয়া হয়েছে বলে ইনুর ব্যক্তিগত কর্মকর্তা ও জাসদ নেতা সাজ্জাদ হোসেন সাংবাদিকদের জানান।

জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত হওয়ার পর উভয় পক্ষই মশাল প্রতীক দাবি করে আসছে। পরে ইসি বুধবার এ সংক্রান্ত শুনানি করে। শুনানির আগেও এ সংক্রান্ত কাগজপত্রসহ মশাল প্রতীক নিজেদের দাবি করে চিঠি দিয়েছিলেন তথ্যমন্ত্রী।

প্রধান নির্বাচন কমিশনার বরাবর লেখা চিঠিতে ইনু বলেন, ‘বাদল-আম্বিয়া-প্রধান একই নামে আলাদা দল গঠনের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। এ অবস্থায় দলের নাম, প্রতীক ও নিবন্ধনের বেআইনি ব্যবহার রোধ করে আইনি সুরক্ষা করতে হবে।’

চিঠিতে আরো বলা হয়েছে, গভীর দুঃখের সঙ্গে লক্ষ্য করছি- শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান, মঈনুদ্দীন খান বাদলসহ কতিপয় সদস্য দল ছেড়ে একই নামে পৃথক দল গঠনের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। এক্ষেত্রে জাসদের প্রতীক ও নিবন্ধন নিজের নেতৃত্বাধীন অংশের পক্ষেই থাকা উচিৎ বলে দাবি করেছেন ইনু।

প্রসঙ্গত, গত ১২ মার্চ মহানগর নাট্যমঞ্চে জাসদের কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক পদে নেতা নির্বাচন নিয়ে এই বিভক্তি ঘটে। এক পক্ষ হাসানুল হক ইনুকে সভাপতি ও শিরীন আখতারকে সাধারণ সম্পাদক ঘোষণা করে। অপর পক্ষ শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর