রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • রাজনীতি
  • দলীয় স্বার্থে বাঁশখালীতে গুলি করে মানুষ হত্যা করা হয়েছে
০৯ এপ্রিল, ২০১৬ ১৯:৩১:৩৩
প্রিন্টঅ-অ+
দলীয় স্বার্থে বাঁশখালীতে গুলি করে মানুষ হত্যা করা হয়েছে
বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, আওয়ামী লীগের ব্যক্তিগত ও দলীয় স্বার্থে বাঁশখালীতে গুলি করে নিরীহ মানুষ হত্যা করা হয়েছে।

শনিবার বিকেলে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন হল রুমে বাংলাদেশ যুব কল্যাণ পার্টি আয়োজিত নির্বাচন কমিশনের ধারাবাহিক ব্যর্থতার প্রতিবাদে ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে যুব সমাবেশে তিনি এ কথা বলেন।

হাফিজ বলেন, কিছু ব্যাবসায়ীক প্রতিষ্ঠানের সঙ্গে আঁতাত করে সরকার নিজেদের লাভের জন্য পুলিশ ও আওয়ামী লীগের ক্যাডার দিয়ে সাধারণ মানুষদের উপর নির্মম গুলি চালায়। আমরা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই।

ইউপি নির্বাচনে দুই`শ জনের মত প্রতিদ্বন্দ্বী, বিনাপ্রতিদ্বন্ধিতায় জয়লাভ করেছে। যা বিশ্বে বিরল ঘটনা। তিনি বলেন, অনেক সদ্য চেয়ারম্যান ছিলেন যারা ইউপি নির্বাচনে মনোনয়ন দাখিল করতে পারে নাই।

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ কোন দিন ক্ষমতায় আসতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, ১৯৭৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের ৯ জন প্রার্থী বিনাপ্রতিদ্ধীতায় জয়লাভ করে। ওই সময় অনেক কেন্দ্রের ফল ঘোষণার পরেও এক ঘণ্টার ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ফল প্রকাশ হয়।

স্বাধীনতার পর আওয়ামী লীগের আমলে নির্বাচনের ইতিহাস কলঙ্কিত বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা। তিনি জানান, স্বাধীনতার পরে সর্বপ্রথম ব্যালট বাক্স ছিনতাই হয় ডাকসু নির্বাচনে। এই বিষয়ে কথিত রয়েছে জাসদের প্রার্থীর জয়ের মুহূর্তে ছাত্রলীগের নেতারা ব্যালট বাক্স ছিনতাই করে।

সরকার বিরোধী আন্দোলন প্রসঙ্গে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, দেশ পরিচালনায় তরুণদের সিদ্ধান্ত নিতে হবে। তরুণরা যদি সংগঠনিকভাবে এগিয়ে না আসে তাহলে আন্দোলন পিছিয়ে যাবে বলেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. যোবায়ের নাহিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির ঢাকা মহানগরের সভাপতি মো. আলী হোসাইন ফরায়েজী প্রমুখ।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর