বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • রাজনীতি
  • বিএনপির যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা
০৯ এপ্রিল, ২০১৬ ১৯:২৯:৪২
প্রিন্টঅ-অ+
বিএনপির যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা

কাউন্সিলের ২০ দিন পর বিএনপির নতুন কমিটির যুগ্মমহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা হয়েছে।

সাতজন যুগ্ম মহাসচিবের মধ্যে আগের কমিটির এ এম মাহবুবউদ্দিন খোকনই শুধু রয়েছেন। বাকি সবাই নতুন।

সাংগঠনিক সম্পাদকের আটটি পদে এবারই প্রথম নারীদের এনেছেন খালেদা জিয়া। বিলকিস শিরীন ও শামা ওবায়েদ এই পদে এসেছেন। বাকিদের মধ্যে চারজনই নতুন।

শনিবার বিএনপির নতুন জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে নতুন কমিটির যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম প্রকাশ করেন।

ব্যারিস্টার খোকনের সঙ্গে নতুন যুগ্ম মহাসচিবরা হলেন মজিবর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, হাবিবউন-নবী খান সোহেল, হারুন অর রশীদ ও আসলাম চৌধুরী।

সরোয়ার গত কমিটিতে বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। যুবদল সভাপতি আলাল যুববিষয়ক সম্পাদক ছিলেন।

ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন শিক্ষা বিষয়ক সম্পাদক ছিলেন। স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিবের দায়িত্বেও রয়েছেন।

সাবেক সংসদ সদস্য হারুন-অর রশীদ রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। আসলাম চৌধুরী চট্টগ্রাম উত্তর জেলার আহ্বায়ক।

গত কমিটির যুগ্ম মহাসচিবদের মধ্যে আমানউল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, সালাহ উদ্দিন আহমেদের নতুন বিষয়ে কোনো ঘোষণা এখনও আসেনি।

গত কমিটিতে রিজভীও ছিলেন যুগ্ম মহাসচিব। পদোন্নতি পেয়ে এবার জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব হয়েছেন তিনি।

গত ১৯ মার্চ কাউন্সিলের ১০ দিন পর মহাসচিব পদে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব হিসেবে রিজভীর নাম অনুমোদন করেন খালেদা।

নতুন কমিটির সাংগঠনিক সম্পাদকরা হচ্ছেন ফজলুল হক মিলন (ঢাকা), নজরুল ইসলাম মঞ্জু (খুলনা), রুহুল কুদ্দুস তালুকদার দুলু (রাজশাহী), আসাদুল হাবিব দুলু (রংপুর), শাহাদাত হোসেন (চট্টগ্রাম), সৈয়দ এমরান সালেহ প্রিন্স (ময়মনসিংহ), বিলকিস শিরীন (বরিশাল) ও শামা ওবায়েদ (ঢাকা/ফরিদপুর)।

প্রয়াত মহাসচিব ওবায়দুর রহমানের মেয়ে শামার এই পদে আসাটা চমক হিসেবে দেখছেন বিএনপিকর্মীরা। কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে গত কয়েক বছর ধরে সক্রিয় তিনি। সাবেক সংসদ সদস্য বিলকিস শিরীন জাতীয়তাবাদী মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক।

আগের সাংগঠনিক সম্পাদকদের মধ্যে কেবল মিলন ও দুলু এবারও একই পদে রয়েছেন। বাকি ছয়জনই নতুন।

গত কমিটিতে মঞ্জু সহ-সাংগঠনিক সম্পাদক, রুহুল কুদ্দুস দুলু স্বনির্ভর বিষয়ক সম্পাদক, প্রিন্স সহপ্রচার সম্পাদক ছিলেন।

সিলেট বিভাগের কাউকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়নি। এই বিভাগের সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী ২০১১ সাল থেকে নিখোঁজ।

গত ১৯ মার্চ অনুষ্ঠিত কাউন্সিলে খালেদা জিয়া চেয়ারপারসন ও তারেক রহমান জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হন।

২০ দিন বাদে মহাসচিব ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের এবার যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা হল। কমিটির অন্য সদস্যদের নাম এখনও ঘোষণা হয়নি।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর