মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • রাজনীতি
  • রহমতুল্লাহ-হাসনাত পাচ্ছেন ঢাকা মহানগর আ.লীগের দায়িত্ব!
০৯ এপ্রিল, ২০১৬ ১৯:২৫:৩৭
প্রিন্টঅ-অ+
রহমতুল্লাহ-হাসনাত পাচ্ছেন ঢাকা মহানগর আ.লীগের দায়িত্ব!
ঢাকা মহানগর আওয়ামী লীগের দুই কমিটিতে সভাপতি পদে ঢাকা-১১ আসনের সাংসদ এ কে এম রহমতুল্লাহ (উত্তর) এবং লালবাগ থানার সভাপতি (দক্ষিণ) আবুল হাসনাতের নাম প্রায় চূড়ান্ত। প্রস্তাবনায় দুই কমিটির সাধারণ সম্পদক পদে নাম রয়েছে মো. সাদেক খান (উত্তর) ও শাহ আলম মুরাদ (দক্ষিণ)।

ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর) ও ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) এই দুটি নামে এখন থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগ পরিচালিত হবে বলে সূত্রে জানা গেছে।

দলীয় সূত্র জানায়, দুই ভাগে বিভক্ত নতুন কমিটি নিয়ে রোববার সংবাদ সম্মেলন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

আওয়ামী লীগের নেতারা জানান, ঢাকা দুই সিটি কর্পোরেশন উপলক্ষে কেন্দ্রীয় নেতা সাবেক খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাক ও সাবেক বাণিজ্যমন্ত্রী ফারুক খানকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের জন্য পৃথক দায়িত্ব দেন। সিটি নির্বাচনের পর দলের সভানেত্রী পৃথক কমিটির ব্যাপারেও দায়িত্ব দেন এই দুই নেতাকে।

সূত্র জানায়, ফারুক খান উত্তরে ঢাকা-১১ আসনের সাংসদ এ কে এম রহমতুল্লাহ ও মো. সাদেক খানকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক করে খসড়া কমিটি প্রস্তাব করেন।

অপরদিকে দক্ষিণের জন্য আবদুর রাজ্জাক সভাপতি হিসেবে এম এ আজিজ ও শাহে আলম মুরাদকে সাধারণ সম্পাদক প্রস্তাব করে কমিটি চূড়ান্ত করে সভানেত্রী শেখ হাসিনার কাছে জমা দেন। তবে গত ২৩ জানুয়ারি এম এ আজিজ মারা যাওয়ায় তার স্থলে লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতকে সভাপতি হিসেবে চূড়ান্ত করেন দলীয় প্রধান শেখ হাসিনা।

রোববার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ঢাকার দুই কমিটি নিয়ে সংবাদ সম্মেলন করবেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ।

সর্বশেষ আওয়ামী লীগের ঢাকা মহানগর শাখার সর্বশেষ কমিটি গঠিত হয় ২০০৩ সালের ১৮ জুন। ওই বছর জুনে সম্মেলন অনুষ্ঠিত হলেও পরের বছর ২০০৪ সালের ১ এপ্রিল মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করে গঠিত পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। পরবর্তীতে ২০০৬ সালের নভেম্বরে মারা যান মোহাম্মদ হানিফ। তার মৃত্যুর পর এক নম্বর সহসভাপতি ওমর আলী ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে থাকেন। এরপর ওয়ান-ইলেভেনের পরিবর্তিতে পরিস্থিতিতে দায়িত্ব পান ৬ নম্বর সহ-সভাপতি এম এ আজিজ। গত ২৩ জানুয়ারি ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজও মারা যান।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর