বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৬
ad
০৭ এপ্রিল, ২০১৬ ১৫:৪৬:০০
প্রিন্টঅ-অ+
জিয়া দাতব্য ট্রাস্ট
আত্মপক্ষ সমর্থনে খালেদাকে হাজিরের নির্দেশ

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ১৭ এপ্রিল আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন বিচারক।

বৃহস্পতিবার আত্মপক্ষ সমর্থনের ধার্য দিনে খালেদা আদালতে না এসে আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করলে ঢাকার তিন নম্বর বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার নতুন এই তারিখ ঠিক করে দেন বলে দুদকের কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল জানান।

তিনি বলেন, “সেদিন তার (খালেদা) বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষীরা কী কী বলেছেন- তা পড়ে শোনানো হবে। পরে এ বিষয়ে তার বক্তব্য জানতে চাওয়া হবে। তিনি ইচ্ছে করলে সেদিন তার পক্ষে সাফাই সাক্ষ্য দিতে পারবেন।”

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ অগাস্ট পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

মামলার তদন্ত কর্মকর্তা হারুনুর রশিদ ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন। এরপর ২০১৩ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের বিচার শুরু করে আদালত।

গত ৩১ মার্চ রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্তদের আত্মপক্ষ সমর্থন ও যুক্তি উপস্থাপনের জন্য ৭ এপ্রিল দিন রাখেন বিচারক।

সে অনুযায়ী মনিরুল ইসলাম খান ও জিয়াউল ইসলাম মুন্না বৃহস্পতিবার আদালতে উপস্থিত হয়ে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান।

অন্যদিকে খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ১৭ এপ্রিল হাজির হওয়ার নির্দেশ দেন বলে জানান কাজল।

ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তরের মাঠে বসানো বিশেষ এজলাসে এ মামলার কার্যক্রম চলছে।

এ আদালতেই জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদকে বৃহস্পতিবার জেরা করেছে আসামিপক্ষ।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর অারো খবর