শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
২৭ এপ্রিল, ২০১৬ ১২:৪০:২৩
প্রিন্টঅ-অ+
তাপপ্রবাহ থাকবে আরো কয়েকদিন
ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, দিনাজপুর, সৈয়দপুর ও চাঁদপুর অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

বুধবার অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ৭২ ঘণ্টাতেও চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। একই সঙ্গে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপেরর বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ৮৩ শতাংশ। যা আগের দিনের থেকে ৩ শতাংশ কম বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে। আগের দিন ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ৮৬ শতাংশ ছিল।

বুধবারও গত কয়েক দিনের মতো দক্ষিণ-পশ্চিম বা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কি.মি বাতাস বইছে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দিনাজপুরে ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস (সে.)। সর্বনিম্ন তাপমাত্রা তাপমাত্রা ছিল নেত্রকোণায় ২১ দশমিক ৪ ডিগ্রি সে.।

এদিকে বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ অঞ্চলসহ সিলেট বিভাগের দু/এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর