বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
ad
২৬ এপ্রিল, ২০১৬ ১৯:১৪:০৪
প্রিন্টঅ-অ+
মন্ত্রী টানালেন মুস্তাফিজের ছবি
বাংলাদেশ ক্রিকেট দলের রহস্যবালক মুস্তাফিজুর রহমানের ছবি টানানো হয়েছে পরিকল্পনা কমিশনের দেয়ালে। আর এসব ছবি স্থাপন হয়েছে স্বয়ং পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নির্দেশে। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির পাশে স্থান পেয়েছে তরুন এই খেলোয়াড়ের ছবি।

আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনের প্রধান গেটে পাশাপাশি তিনটি ছবি টানানো হয়েছে। ছবি’র শিরোনাম দেয়া হয়েছে ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’।

বাংলাদেশ সরকারের উন্নয়নের তথ্য সমৃদ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত বোর্ডের পাশে মুস্তাফিজের তিনটি ছবির বোর্ড স্থাপন করা হয়েছে।

এছাড়া অপর একটি ছবি টানানো হয়েছে এনইসি ভবনের (জাতীয় অর্থনৈতিক পরিষদ) প্রধান গেটের পাশে।

মঙ্গলবার দুপুরে একনেক সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এসব ছবি স্থাপন ঠিক হয়েছে কি না নিজেই তদারকি করতে আসেন।

এ সময় মন্ত্রী বলেন, ‘মুস্তাফিজ বাংলাদেশকে অনেক উচ্চতায় নিয়ে গেছেন, সম্মানিত করেছেন, প্রশংসিত করেছেন। আমাদের উচিত মুস্তাফিজকে সব ধরনের সাপোর্ট দেয়া।’

মন্ত্রী এ সময়ে হেসে বলেন, ‘এটাও (ছবি স্থাপন) ধরে নেয়া যেতে পারে, মুস্তাফিজকে সম্মান জানানো’।

এ সময় পরিকল্পনা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিটের রিপোর্টাররা উপস্থিত ছিলেন।

‘এখানে একটি স্বপ্ন আছে’ শিরোনামে গত কয়েক মাস থেকেই পরিকল্পনা কমিশনে ছোট- বড় আকারের বোর্ড স্থাপন করা হয়। এসব বোর্ডে সরকারের বিভিন্ন সময়ে গৃহীত প্রকল্পসমূহের বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়।

কিন্তু দেশের কোনো খেলোয়াড়ের ছবি পরিকল্পনা কমিশনের দেয়ালে টানানো বাংলাদেশের ইতিহাসে এই প্রথম।

এমনকি পরিকল্পনা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তার সঙ্গে আলাপচারিতায় তারা উল্লেখ করেন, বিশ্বেও এই ঘটনা অদ্বিতীয়। একজন কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশে ফুটবল, ক্রিকেট বা অন্যান্য খেলায় পৃথিবী জুড়ে বিখ্যাত বিভিন্ন খেলোয়াড় রয়েছে। সে সব দেশে সর্বোচ্চ ক্রীড়া মন্ত্রণালয়ে ওসব খেলোয়াড়ের ছবি স্থান পায়। কিন্তু মুস্তাফিজের বিষয়টি ভিন্ন এবং এতো বড় আকারের ছবি সম্ভবত বিশ্বে অদ্বিতীয়।

মুস্তাফিজের ছবি স্থাপনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চিত্র পোষ্ট করেছেন অনেকে।

এর মধ্যে রয়েছেন পরিকল্পনা কমিশন ও পরিকল্পনা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামালসহ অনেকে।

এর আগে পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক সভা শুরুর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইপিএল ক্রিকেটে মুস্তাফিজের পারদর্শিতা এবং যাদুকরি পারফরমেন্সের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী এ সময় বলেন, ‘মুস্তাফিজ জাতীয় বীর’।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘ক্রিকেটে মুস্তাফিজের অবদানের জন্য জাতি হিসেবে আমরা গর্বিত’।

প্রসঙ্গত, বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটারের নাম বাংলাদেশ দলের বোলার মুস্তাফিজুর রহমান। ভারতের বিপক্ষে অসাধারণ পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান তিনি। বর্তমানে ভারতে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ধারাবাহিক ভাল পারফরম্যান্সের মাধ্যমে সেলিব্রিটিতে পরিণত হয়েছেন তিনি।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর