শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • জাতীয়
  • বিমানের ক্যাপ্টেন ইসতিয়াক আবারো ইফালপা সহ-সভাপতি নির্বাচিত
২২ এপ্রিল, ২০১৬ ১১:১১:১১
প্রিন্টঅ-অ+
বিমানের ক্যাপ্টেন ইসতিয়াক আবারো ইফালপা সহ-সভাপতি নির্বাচিত
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন আবারো ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশনের (ইফালপা) আঞ্চলিক সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। গত ১৪-১৮ এপ্রিল যুক্তরাষ্ট্রের নিউ ওরল্যান্সে ইফালপার ৭১তম বার্ষিক সম্মেলনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

উপ-মহাদেশের এভিয়েশন ইতিহাসে তৃতীয় মেয়াদের জন্য নির্বাচিত হওয়ার ঘটনা এটিই প্রথম। এই অর্জনকে বিমান তথা বাংলাদেশকে এভিয়েশন শিল্পে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে বলে মনে করেন বিমান।

বর্তমানে ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন একজন সিনিয়র পাইলট হিসেবে কর্মরত। তিনি ১৯৯৩ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যোগদান করেন। এশিয়া/ওয়েস্ট অঞ্চলের সহ-সভাপতি হিসেবে তার দায়িত্বের আওতাভুক্ত দেশসমূহ হলো আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কাসহ পশ্চিম এশিয়ার দেশগুলো।

উল্লেখ্য, ইফালপা, বিশ্বের ১০০টি দেশের লক্ষাধিক বৈমানিকের প্রতিনিধিত্বকারী একটি প্রতিষ্ঠান। জাতিসংঘের বিশেষায়িত ‘ইন্টারন্যাশনাল’ সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (আইকাও)-এ স্থায়ী প্রতিনিধিত্বকারী এই প্রতিষ্ঠানটি (ইফালপা) উড়োজাহাজ উড্ডয়ন, নিরাপত্তা এবং কারিগরি উৎকর্ষতা সাধনের জন্য এভিয়েশন বিশ্বে প্রসিদ্ধ।

প্রতিষ্ঠানটি (ইফালপা) জাতিসংঘের ইন্টারন্যাশনাল লেবার অর্গনাইজেশন (আইএলও)-এর সঙ্গেও জড়িত। ইফালপার সদর দফতর কানাডার মন্ট্রিলে অবস্থিত।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর