শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • জাতীয়
  • দোকানে ভেজাল ওষুধ পাওয়া গেলে কঠোর শাস্তির সুপারিশ
২০ এপ্রিল, ২০১৬ ১৮:২৭:০২
প্রিন্টঅ-অ+
দোকানে ভেজাল ওষুধ পাওয়া গেলে কঠোর শাস্তির সুপারিশ
যেসব দোকানে নকল ওষুধ পাওয়া যাবে সেসব দোকান মালিকদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। এছাড়া নকল ওষুধ উৎপাদনকারী ও অনুমোদনকারীদের কঠোর শাস্তির আওতায় আনার সুপারিশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত কমিটির ১০ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, আ. ফ. ম রুহুল হক, মো. ইউনুস আলী সরকার এবং সেলিনা বেগম অংশ নেন। বৈঠকে বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন ওষুধ শিল্প সমিতির সভাপতি নাজমুল হাসান পাপন।

বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগের প্রফেসর আ.ব.ম ফারুক বিভিন্ন ওষুধ কারখানা পরিদর্শন করে ওষুধ শিল্প উন্নয়ন ও নকল ওষুধ প্রতিরোধে কি করণীয় তার একটি বিস্তারিক প্রতিবেদন উপস্থাপন করেন। দেশের ৮৪টি ওষুধ কোম্পানির কারখানা পরিদর্শন সম্পর্কিত প্রতিবেদনের উপর আলোচনা করা হয়। এছাড়াও ওষুধ উৎপাদনে ‘ট্রাক এন্ড ট্রেস’ সিস্টেম চালু করার উপরও আলোচনা করা হয়।

কমিটি ওষুধ কোম্পানিকে ওষুধ শিল্প সমিতির সদস্য না হলে এবং ওই সমিতির অনুমোদন ছাড়া লাইসেন্স না দেয়ার বা লাইসেন্স নবায়ণ না করার সুপারিশ করে।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর