শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১৬
ad
১৪ এপ্রিল, ২০১৬ ১১:০০:১০
প্রিন্টঅ-অ+
রবীন্দ্র সরোবরে চলছে বর্ষবরণ
বাঙালির প্রাণের উৎসব পহেলা নববর্ষকে বরণ করতে রাজধানীর অন্যতম সাংস্কৃতিক কেন্দ্র ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ভিড় বাড়ছে। প্রাণের মেলায় মিলছে নগরের মানুষ। মিলনমেলা বসেছে সব শ্রেণি-পেশার মানুষের। আর মানুষের উপস্থিতিকে প্রাণবন্ত করতে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন গান পরিবেশন করছে।

বৈশাখের গান আর বাহারি বৈশাখি পোশাকে যেন নতুন রবীন্দ্র সরোবর তৈরি হয়েছে। তরুণ-তরুণীদের পাশাপাশি বৃদ্ধ থেকে শুরু করে ছোট্ট শিশুরাও আছেন এই মিলনমেলায়। তারা আসছেন বৈশাখী সাজে, মুখে নববর্ষকে স্বাগত জানিয়ে নানা আল্পনা এঁকে।

এরই মধ্যে রবীন্দ্র সরোবরে শুরু হয়েছে বর্ষবরণের ‘আলোকিত বৈশাখ’ শীর্ষক অনুষ্ঠান। এতে গানে গানে বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরছেন শিল্পীরা।

অনুষ্ঠানের প্রথমে ষড়ঋতু নিয়ে একটি নৃত্য পরিবেশন করেন বুলবুল ললিতকলা একাডেমির শিল্পীরা। এরপর শিল্পী ফাহিমা হোসেন চৌধুরী পরিবেশন করেন দু’টি রবীন্দ্র সঙ্গীত, ‘আয়রে মোর ফসল...’ এবং ‘গ্রাম ছাড়া ঐ রাঙা মাটির পথ...’। তারপর নজরুলসঙ্গীত পরিবেশন করেন শিল্পী ইয়াসমিন মুশতারী।

নৃত্য-সঙ্গীতে মুগ্ধতা ছড়ান শিল্পী ফেরদৌস ও তার দলের সদস্যরাও। অনুষ্ঠানের শুরুতেই ধানমন্ডি এলাকার সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানান। তিনি বলেন , গত বছরের সব কলঙ্ক, গ্লানি মুছে যাক, শুরু হোক নতুন বছর। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন ধানমন্ডি ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজ। বর্ষবরণের এই রঙিন আয়োজন সারাদিন চলবে।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর