শনিবার, ১০ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • জাতীয়
  • সিম পুনঃনিবন্ধন নিয়ে অপপ্রচারে বিএনপি-জামায়াত: তারানা
১০ এপ্রিল, ২০১৬ ২০:৩০:৫৭
প্রিন্টঅ-অ+
সিম পুনঃনিবন্ধন নিয়ে অপপ্রচারে বিএনপি-জামায়াত: তারানা

সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতি নিয়ে ফেইসবুক পেইজ ও অনলাইন পোর্টালসহ মোট ৪০টি পেইজে অপপ্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের বিষয়ে সচেতনতা বাড়াতে রোববার ঢাকায় বাংলালিংক এর রোড-শো শেষে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমরা দেখেছি অপপ্রচারটি কাদের কাছ থেকে আসছে, জামায়াত-শিবির এবং বিএনপি এবং যারা অবৈধ ভিওআইপি করে তারা এই প্রক্রিয়ার বিরোধিতা করছেন।

“অপপ্রচারকারীরা প্রায় ৪০টি রেজিস্ট্রিবিহীন অনলাইন পেইজ খুলে ইউকে থেকে বিভিন্নভাবে পোস্ট দিচ্ছেন এবং মনিটর করছেন।”

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, “এই প্রক্রিয়া নিয়ে যারা অপপ্রাচার চালাচ্ছে তারা দেশ ও জনগণের শত্রু। আঙ্গুলের ছাপ সংরক্ষণ করা হচ্ছে- এটি একটি ভ্রান্ত ধারণা, আমরা গ্রাহককে নিরাপত্তা দিতে চাই, এ অপপ্রচারে কান দিবেন না।”

গত ১৬ ডিসেম্বর সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতি চালু হওয়ায় আঙুলের ছাপ না দিয়ে এখন আর নতুন সিম কেনা যাচ্ছে না।

পাশাপাশি বায়োমেট্রিক পদ্ধতিতে পুরনো সিমের পুনঃনিবন্ধন চলছে, যা এপ্রিলের মধ্যে শেষ করার পরিকল্পনার কথা বলে আসছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ওই অপপ্রচারকারীদের বিরুদ্ধে কোনো আক্রমণাত্মক পদক্ষেপ নেওয়া হয়নি বা এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে অভিযোগ জানানো হয়নি।

এর কারণ সম্পর্কে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, “আমরা মনে করি মানুষের বাক স্বাধীনতা আছে, তাদের মোকাবেলা করার জন্য বৈধ পথ বেছে নিয়েছি।

“সামাজিক আন্দোলন করা হয়েছে, আঙ্গুলের ছাপ সংরক্ষণ করা হচ্ছে না, আমরা বিজ্ঞাপন দিয়েছি। তবে আমাদের মানসিকতা রয়েছে আমরা নেতিবাচক সংবাদ নিয়ে বেশি চর্চা করি।”

অনুষ্ঠান শেষে তারানা হালিম  জানান, ফেইসবুক পেইজ ও অনলাইন পোর্টালসহ মোট ৪০টি পেইজে এ অপপ্রচার চালানো হচ্ছে।

টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী বলেন, “সিম অপব্যবহারের শিকার অনেকে হয়েছে। একটি গোষ্ঠি বা পক্ষ অপপ্রচার চালাচ্ছে। তবে এই নিবন্ধন প্রক্রিয়ার পক্ষে সবাই।”

বেসরকারি মোবাইল অপারেটর বাংলালিংক আয়োজিত রোড-শো টি উদ্বোধন করেন প্রতিমন্ত্রী তারানা। এটি ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে যায়।

সংবাদ সম্মেলনে বিটিআরসি ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, বাংলালিংক এর সিসিও শিহাব আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর