শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • জাতীয়
  • নার্সদের সচিবালয় ঘেরাওয়ে পুলিশের বাধা
১০ এপ্রিল, ২০১৬ ১৬:২৮:৫৯
প্রিন্টঅ-অ+
নার্সদের সচিবালয় ঘেরাওয়ে পুলিশের বাধা
পুলিশের বাধায় সচিবালয় ঘেরাও করতে পারেননি বেকার নার্সরা।

বোরবার দুপুর ১টার দিকে নার্সরা সচিবালয় ঘেরাও করার চেষ্টা করেন। এ সময় তার পুলিশের বাধার মুখে পড়েন। পরে সেখানে দাঁড়িয়ে সমাবেশ করেন। সমাবেশের পরে নার্সদের চার সদেস্যের প্রতিনিধিদল স্বাস্থ্যমন্ত্রীর নিকট স্মারকলিপি দেওয়ার জন্য সচিবালয়ে যান।

নার্সরা সচিবালয় ঘেরাওয়ে আসতে পারেন, এমন খবরে পুলিশ আগে থেকেই সতর্ক অবস্থানে ছিল। প্রস্তুত ছিল জলকমান। নার্সরা মিছিল নিয়ে গেলে প্রেসক্লাবের পাশে সচিবালয় সড়কে পুলিশ ব্যারিকেড দেয়। ফলে নার্সরা আর সামনের দিকে এগুতে পারেননি।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের মহাসচিব ফারুক হোসেন ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস সমাবেশে বক্তব্য রাখেন। তারা জানান, যত বাধাই আসুক, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

সমাবেশে শেষে নার্সরা আবার প্রেসক্লাবের সামনে এসে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। দ্বিতীয় দফায় সপ্তম দিনের মতো চলছে তাদের অবস্থান কর্মসূচি।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস জানান, বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য সমাপ্তি রানী দে, ইসরাত জাহান, বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সহসভাপতি সুজয় বিশ্বাস ও আইনবিষয়ক সম্পাদক জিয়াউল হক স্বাস্থ্যমন্ত্রীর নিকট স্মারকলিপি দিতে যান।

তিনি আরো জানান, ১১ এপ্রিল সোমবার সকাল ১০টায় লাগাতার অবস্থান ধর্মঘট থেকে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে তার কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি পালন করা হবে। পদযাত্রাটি পুনরায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে কর্মসূচি স্থলে এসে শেষ হবে।

গত ২৮ মার্চ পিএসসি ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেওয়ার দাবিতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন বেকার নার্সরা।

গত ৩০ মার্চ একই দাবিতে তারা শাহবাগ মোড়ে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করে সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, জলকামান ও লাঠিপেটা করে সরিয়ে দেয় বিক্ষোভরত নার্সদের। এতে অর্ধশতাধিক নার্স আহত হন। এরপর তারা রাজধানীর আগারগাঁওয়ে ডিএনএসের অফিস ঘেরাও করেন। ৩ এপ্রিল কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর অারো খবর