মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬
ad
২৯ এপ্রিল, ২০১৬ ১৭:১৭:০২
প্রিন্টঅ-অ+
অনশনে ১৯ নার্স অসুস্থ
বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) কর্তৃক প্রকাশিত
নার্স নিয়োগের সিদ্ধান্ত বাতিল করে ব্যাচ এবং মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবি ২৫ দিনেও না মানায় আমরণ অনশন করছেন বেকার নার্সরা।

আর এ অনশনের দ্বিতীয় দিনে ১৯ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা খারাপ হওয়ায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের অনশনস্থলে স্যালাইন দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শুক্রবার বেলা ১২টার দিকে তিনজন অসুস্থ হলে তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিবিজিএনএস) সভাপতি রাজীব কুমার বিশ্বাস বলেন, প্রায় এক মাস ধরে তারা এই প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান করছেন। আর কত দিন না খেয়ে থাকবেন। যাদের স্যালাইন দিয়ে রাখা হয়েছে, তাদের অবস্থা পরে কি হবে বলতে পারছি না।

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন- নাসরিন আক্তার, মিনারা আক্তার ও পারভীর আক্তার।

অনশনস্থলে যাদের স্যালাইন দেওয়া হয়েছে। তারা হলেন- পটুয়াখালী নার্সিং কলেজ থেকে পাস করা প্রতিভা, বগুড়ার লিপি, সিরাজগঞ্জের ফেরদৌসী, জুলেখা, কুষ্টিয়ার মরিয়ম, লুৎফুন্নেসা, পাবনার শিরিন, টাঙ্গাইলের রুনা, সালমা আক্তার, ঢামেকের রানু, সিলেটের শারমিন, যশোরের নার্গিস, শেরপুরের বেবি, বরিশালের ইতি আক্তার, রোজিনা ও তাসকিনা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন শুরু করেছেন আন্দোলনরত নার্সরা। গত ৪ মার্চ থেকে তারা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

সভা সমাবেশ এর অারো খবর