বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ad
২২ এপ্রিল, ২০১৬ ২০:৫১:৫৩
প্রিন্টঅ-অ+
নার্সদের সঙ্গে আলোচনার আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর
আন্দোলনরত নার্সদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার বিকেলে প্রেসক্লাবে এক অনুষ্ঠান শেষে যাওয়ার পথে তিনি এ আশ্বাস দেন বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার।

রিনা আক্তার বলেন, ‘প্রেসক্লাবের দ্বিতীয় তলা থেকে নামার পথে তিনি স্বাস্থ্যমন্ত্রীর কাছে গিয়ে জানান, আমরা আগের মতোই জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে প্রেসক্লাবের সামনে ১৯ দিন অবস্থান করছি। আমরা খুবই মানবেতর জীবনযাপন করছি। আমরা বেকার নার্সরা আপনার স্বাক্ষাৎ কামনা করছি। আমরা আশা করছি, আপনি আমাদের কথাগুলো একটু শুনবেন। জবাবে স্বাস্থ্যমন্ত্রী আশ্বস্ত করে বলেন, আগামী দুই দিনের মধ্যে আন্দোলনরত বেকার নার্সদের সঙ্গে আলোচনায় বসা হবে।’

এর আগে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাৎ করতে গিয়ে ফিরে আসেন বেকার নার্সরা। এরপর থেকে তারা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন।

শুক্রবার বিকেলে মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে জাতীয় প্রেসক্লাবে আসেন স্বাস্থ্যমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রীর আসার খবর পেয়ে নার্সরা তার সঙ্গে কথা বলতে দৌড়ঝাঁপ শুরু করেন। রিনা আক্তারের নেতৃত্বে নার্সদের চার সদস্যের একটি দল প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জের সামনে অবস্থান নেন। এ ছাড়া একটি দল নিচ তলায় সিঁড়ির কাছে, আর দুটি দল প্রেসক্লাবের দুই গেটে অবস্থান নিয়ে শ্লোগান দিতে থাকেন।

পরে পুলিশ রিনাকে দ্বিতীয় তলা থেকে নামিয়ে নেয় এবং সবাইকে প্রেসক্লাবের বাইরে যেতে বলে। কিন্তু কিছু নার্স স্বাস্থ্যমন্ত্রীর গাড়ির পাশে অবস্থান নেন। সেখানে নারী পর্যাপ্ত নারী পুলিশ এনে নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এ ছাড়া রিনা আক্তারসহ চার সদস্যের দল সিঁড়ির নিচে অবস্থান নেয়।

মুজিবনগর  দিবসের অনুষ্ঠান শেষ করে স্বাস্থ্যমন্ত্রী নামার পর রিনা আক্তার এগিয়ে এসে অশ্রুশিক্ত চোখে স্বাস্থ্যমন্ত্রীর সামনে দাঁড়িয়ে তাদের দাবির কথা তুলে ধরে স্বাক্ষাৎ কামনা করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী তাদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস দেন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

সভা সমাবেশ এর অারো খবর