মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬
ad
২৮ এপ্রিল, ২০১৬ ১১:৪৪:৫৫
প্রিন্টঅ-অ+
সরকারি টাকা আত্মসাৎ
৩১ জনের বিরুদ্ধে দুদকের ১৭ মামলা
কুষ্টিয়ার ভেড়ামারা-খুলনা গ্যাস সঞ্চালন লাইন স্থাপনে ভূমি অধিগ্রহণ প্রক্রিয়ায় দুর্নীতির দায়ে ৩১ জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় ১৭টি মামলা করেছে দুদক।

মামলায় অভিযুক্ত সরকারি কর্মকর্তারা হলেন- কুষ্টিয়ার সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বর্তমানে উপপরিচালক স্থানীয় সরকার বিভাগ মাগুরায় কর্মরত খন্দকার আজিম আহমেদ, সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বর্তমান সিনিয়র সহকারী কমিশনার রাজশাহী মোকলেছুর রহমান, সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বর্তমান সহকারী কমিশনার (ভূমি) লৌহজং, মুন্সীগঞ্জ আবুল কালাম, সাবেক কানুনগো রেজাউল করিম বর্তমানে অতিরিক্ত ভূমি দখল কর্মকর্তা যশোর এবং দুর্নীতির দায়ে চাকরিচ্যুত সার্ভেয়ার রবিউল ইসলামসহ সহযোগী আরো ২৬ ব্যক্তি।  

তাদের বিরুদ্ধে সরকারি কোষাগার থেকে ২ কোটি ৩৭ লাখ ৮০ হাজার ৬৫৯ টাকা দুর্নীতি করে আত্মসাতের অভিযোগ এনে দুদক ১৭টি মামলা করেছে কুষ্টিয়া মডেল থানায়।

গত মঙ্গলবার রাতে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপপরিচালক আব্দুল গফ্ফার চৌধুরী বাদী হয়ে এসব মামলা দায়ের করেন।

প্রতিটি মামলার এজাহারে অধিগ্রহণকৃত ধানিজমিকে ভিটাবাড়ি এবং সমতল ভূমিকে পুকুর ভরাটকরণ দেখিয়ে উল্লিখিত প্রায় আড়াই কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। প্রতিটি মামলায় আত্মসাৎকৃত টাকার পরিমাণ আলাদাভাবে উল্লেখ করেছে দুদক।

মামলার বাদী জানান, অভিযুক্তদের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে দুদক তদন্ত শেষে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলায় অভিযুক্ত এসব আসামিকে খুব দ্রুত গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করলে সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বর্তমান সিনিয়র সহকারী কমিশনার রাজশাহী মোকলেছুর রহমান বলেন, ‘ওই সময়কালে আমি সদ্য নিয়োগপ্রাপ্ত নবীন কর্মকর্তা হিসেবে প্রবিশন পিরিওডে ছিলাম। অনেক বিষয়ই আমার জানা ও বোঝার স্বচ্ছতা ছিল না।’

তিনি বলেন, ‘গ্যাস সঞ্চালন লাইনের ভূমি অধিগ্রহণসংক্রান্ত সব বিষয়ই তৎকালীন জেলা প্রশাসক বনমালী ভৌমিক এবং অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার আজিম আহমেদের নির্দেশক্রমে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছি। কোনো অনিয়ম বা দুর্নীতি হয়ে থাকলে তারাই ভালো বলতে পারবেন।’

 

 

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আইন ও অপরাধ এর অারো খবর