বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
২৫ এপ্রিল, ২০১৬ ১৭:১৫:০৪
প্রিন্টঅ-অ+
তনু হত্যা : বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট নিয়মিত বেঞ্চে
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত চেয়ে দায়ের করা রিট নিয়মিত বেঞ্চে উপস্থাপনের আদেশ দিয়েছেন হাইকোর্ট।  

সোমবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. সেলিমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে বিষয়টি উপস্থাপন করেন রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

আইনজীবী ইউনুছ আলী আকন্দ বলেন, আদালত রিট আবেদনটি হাইকোর্টের নিয়মিত বেঞ্চে উপস্থাপন করতে বলেছেন। অবকাশ শেষে আবেদনটি নিয়মিত বেঞ্চে আবেদনটি উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।
 
এর আগে গত ২০ এপ্রিল রিট আবেদনকারী আইনজীবী উপস্থিত আদালতে না থাকায় আবেদনটি তালিকা থেকে বাদ দেন একই বেঞ্চ। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত  বেঞ্চও রিটটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছিলেন।

গত ৩ এপ্রিল  তনু হত্যায় জড়িতদের গ্রেফতার এবং বিচার বিভাগীয় তদন্ত চেয়ে  হাইকোর্টে রিট আবেদনটি করেন ইউনুছ আলী আকন্দ।
রিট আবেদনে হত্যাকাণ্ডে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার, ওই ঘটনায় বিচারিক তদন্তের নির্দেশনা এবং তনুর পরিবারকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চাওয়া হয়।

প্রসঙ্গত, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরেই বাসা থেকে ২০০ গজ দূরে টিউশন শেষে ফেরার পথে নিখোঁজ হন তনু। রাতেই অলিপুরের একটি ঝোঁপের মধ্যে তনুর লাশ পাওয়া যায়; পাশেই ছিল তার জুতা, ছেঁড়া চুল, ছেঁড়া ওড়না।

ভিক্টোরিয়া কলেজের অর্নাসের ছাত্রী সোহাগী জাহান তনু কুমিল্লা ময়নামতি সেনানিবাসের ভেতরে অলিপুর এলাকায় সপরিবারে থাকতেন। তার বাবা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আইন ও অপরাধ এর অারো খবর