বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
ad
২২ এপ্রিল, ২০১৬ ১৩:০০:৩৯
প্রিন্টঅ-অ+
শফিক রেহমানের ফের ৭ দিনের রিমান্ড আবেদন
সিনিয়র সাংবাদিক শফিক রেহমানের  ফের সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় তার বিরুদ্ধে এ রিমান্ড আবেদন করা হয়।

শুক্রবার বেলা ১১ টার দিকে পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এএসপি হাসান আরাফাত। বিকেল ৩টায় রিমান্ড আবেদনের ওপর ঢাকার সিএমএম আদালতে শুনানি হবে।

গত ১৬ এপ্রিল শনিবার সকালে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবির উপকমিশনার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, ২০১৫ সালের আগস্ট মাসে রাজধানীর পল্টন থানায় করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলার তদন্ত করছে ডিবি। এতে শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই দিন সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান, রাষ্ট্রদ্রোহ মামলায় শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুর পৌনে ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত ব্রিফিংয়ে মারুফ হোসেন জানান, অপরাধমূলক ষড়যন্ত্র মামলায় শফিক রেহমান গ্রেপ্তার হয়েছেন। তিনি বলেন, ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনা মামলা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হক সাক্ষ্য গ্রহণের একপর্যায়ে এ ঘটনায় শফিক রেহমানের সম্পৃক্ততা পেয়েছেন। তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

একই দিন শফিক রেহমানকে ঢাকা মহানগর হাকিম আদালতে নিয়ে  পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে পুলিশ পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আইন ও অপরাধ এর অারো খবর