মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
ad
২৬ এপ্রিল, ২০১৬ ১৮:১৭:২৬
প্রিন্টঅ-অ+
নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া
উত্তর কোরিয়া আবারো মধ্যমাত্রার একটি নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সাবমেরিন থেকে সফল ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর দুদিন পর নতুন পরীক্ষার পরিকল্পনা নিয়েছে দেশটি। তবে রোববারের পরীক্ষা সফল হয়েছে কিনা সে বিষয়ে নিশ্চিত করতে পারেননি সিউলের কর্মকর্তারা।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা ইয়োনহাপ সিউলের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে বলছে, শিগগিরই উত্তর কোরিয়া মধ্যমাত্রার মুসুদান ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাবে বলে সিউলের সামরিক কর্মকর্তারা তথ্য পেয়েছেন। সিউলের প্রতিরক্ষামন্ত্রণালয় বলছে, এ ধরনের কোনো গোয়েন্দা তথ্য তাদের কাছে নেই। দক্ষিণের কর্মকর্তারা অবশ্য উত্তরের সামরিক অস্ত্র সম্পর্কে প্রকাশ্যে কথা বলেন না।

গত জানুয়ারিতে কোরীয় উপদ্বীপে পিয়ংইয়ংয়ের রকেট নিক্ষেপের পর থেকে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপরে আরো তিনবার পারমাণবিক পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্র ও পশ্চিমা বিশ্ব পিয়ং ইয়ংয়ের বিরুদ্ধে কঠোর বাণিজ্যিক নিষেধাজ্ঞা আরোপ করলেও তা উপেক্ষা করে আবারো পারমাণবিক পরীক্ষার প্রস্তুতি নেওয়ায় কোরীয় উপদ্বীপে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর অারো খবর