শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
২৫ এপ্রিল, ২০১৬ ১২:২২:৩৬
প্রিন্টঅ-অ+
আসামে বন্যার প্রথম ধাক্কায় ৪৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত
এ পর্যন্ত চারটি জেলার এক হাজার ১৮ হেক্টর জমির ফসল বন্যার পানিতে তলিয়ে গেছে। ফাইলছবি: পিটিআই

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বন্যার প্রথম ধাক্কায় চারটি জেলার প্রায় ৪৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

সোমবার রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়েছে এনডিটিভি।

আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এএসডিএমএ) জানিয়েছে, বুড়হিদিহিং ও দেশাঙ্গ নাগলামুরাগা নদীর পানি শিবসাগর এ্লাকায় বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং এ পর্যন্ত চারটি জেলার এক হাজার ১৮ হেক্টর জমির ফসল বন্যার পানিতে তলিয়ে গেছে।

লখিমপুর, জোরহাট, শিবসাগর ও চারাইদেও জেলার প্রায় ৪৫ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন।

তল্লাশি ও উদ্ধার কাজের জন্য চারাইদেও জেলায় সেনাবাহিনী, জাতীয় দুর্যোগ ত্রাণ বাহিনী (এনডিআরএফ) এবং রাজ্য দুর্যোগ ত্রাণ বাহিনী (এসডিআরএফ) মোতায়েন করা হয়েছে।

বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য রাজ্যের প্রধান সচিব ভিকে পিপারসেনিয়া সোমবার সংশ্লিষ্ট দপ্তরগুলোর প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে মিলিত হয়েছেন। রাজ্যের বন্যাকবলিত জেলাগুলোর জেলা প্রশাসকরাও ভিডিও প্রযুক্তির মাধ্যমে বৈঠকে যোগ দিয়েছেন।

এদিকে রোববার রাতে রাজধানী নয়াদিল্লি ও রাজ্যের শিলচরের মধ্যে যাতায়াতকারী ক্রান্তি এক্সপ্রেস ব্যাপক বৃষ্টিপাত ও ভূমিধসে লুমডিংয়ের কাছে লাইনচ্যুত হয়েছে।

ধারাবাহিক ভারি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে লাইনের উপর বোল্ডারের স্তূপ জমে গেছে বলে জানিয়েছেন রেলওয়ের একজন কর্মকর্তা।

ট্রেন লাইনচ্যুতিতে কেউ হতাহত হয়নি। সকালে লাইন পরিষ্কার করার পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওয়ানা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর অারো খবর