মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬
ad
২৪ এপ্রিল, ২০১৬ ১২:৩০:১৮
প্রিন্টঅ-অ+
সাবমেরিন থেকে উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্রের পরীক্ষা
উত্তর কোরিয়া এবার সাবমেরিন থেকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।শনিবার দেশটির পূর্ব উপকূল থেকে এটি উৎক্ষেপণ করা হয়।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফের কার্যালয় থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় উপকূল থেকে উত্তর-পূর্বের উপকূল লক্ষ্য করে ওই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা টেলিফোনে বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন,  ক্ষেপণাস্ত্রটি প্রায় ৩০ কিলোমিটার উড়েছে। এই পরীক্ষাটি ব্যর্থ হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

দক্ষিণের সংবাদ সংস্থা ইয়োনহাপ সরকারি এক সূত্রের বরাত দিয়ে বলছে, ওই ক্ষেপণাস্ত্র প্রায় কয়েক মিনিট ধরে উড়েছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জন কিরিবি বলেছেন, দূরপাল্লার ক্ষেপণাস্ত্র প্রযুক্তি ব্যবহার পরিষ্কারভাবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একাধিক প্রস্তাবের লঙ্ঘন।

এদিকে শনিবার ফ্রান্স জানিয়েছে, ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের বিষয়টি সত্যি হলে তারা ইউরোপীয় ইউনিয়নকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে যৌথভাবে আরো অবরোধ আরোপের আহ্বান জানাবে।

প্রসঙ্গত, চলতি বছরের প্রথম থেকে এ পর্যন্ত পাঁচ দফায় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। বছরের শুরুতেই তারা চতুর্থবারের মতো পারমাণবিক বোমার পরীক্ষা চালিয়েছিল।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর অারো খবর