মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
ad
১৫ এপ্রিল, ২০১৬ ২০:৫৯:৪৭
প্রিন্টঅ-অ+
নওয়াজ শরীফের দাম ৬৬ হাজার পাউন্ড!
পানামা নথি ফাঁস হওয়ার পর থেকেই যথেষ্ট বিব্রত পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। সেই বিড়ম্বনা আরও কয়েকগুণ বাড়ল এবার। অনলাইনে পণ্য কেনা-বেচার সাইট ই-বেতে সরাসরি নিলামে তোলা হয়েছে তাকে।

নওয়াজ শরীফের ছবিসহ ওই বিজ্ঞাপনের শিরোনাম, ‘অপ্রয়োজনীয় পাকিস্তানি প্রধানমন্ত্রী বিক্রিতে’। যিনি এই অদ্ভূত বিজ্ঞাপনটি দিয়েছেন, তার নাম-পরিচয় অবশ্য জানা যায়নি । বিষয়টি নিয়ে হইচই শুরু হওয়ার পরপরই নিজেদের সাইট থেকে বিজ্ঞাপনটি সরিয়ে দিয়েছে ই-বে।

সাধারণত ই-বেতে নিলামে বা বিক্রিযোগ্য পণ্যটি কী রকম, তার ব্যাখ্যা থাকে শিরোনামের নীচে। নওয়াজ শরীফের নিলামের বিজ্ঞাপনের নিচে লেখা ছিল ,‘ব্যবহৃত দ্রব্য। তবে এখন কোনো কাজে লাগে না। ক্রেতাকেই নিজ দায়িত্বে এই পণ্য নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে হবে। বিক্রেতা তাতে হাতও দেবে না। আজই মধ্য লন্ডন থেকে কেনা যাবে।’

প্রসঙ্গত, নওয়াজ শরীফ আপাতত লন্ডনে রয়েছেন। আর সেই সুযোগটি কাজে লাগিয়েই বিজ্ঞাপনটি দেওয়া হয়েছে‌ বলে মনে করা হচ্ছে।  ই-বে বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়ার আগেই মোট ১২ জন ক্রেতা একশোরও বেশি বার দর হেঁকেছেন ।  শেষ হাঁকা দর উঠেছিল ৬৬ হাজার ২০০ পাউন্ড।

শুধু নওয়াজই নন, তার ভাই শাহবাজ শরীফের উদ্দেশেও যথেষ্ট বিদ্বেষমূলক মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। সেই সঙ্গেই লেখা হয়েছে, ‘এই পণ্যের গোটা পরিবারেরই জিনগত ত্রুটি রয়েছে। এরা পুরোপুরি দুর্নীতিগ্রস্ত।’ গোটা বিজ্ঞাপনটি দেখে অনেকেই মনে করছেন, পানামা নথিতে শরীফ ও তার পরিবারের নাম জড়ানোতেই বীতশ্রদ্ধ হয়ে এই অদ্ভূত বিজ্ঞাপন পোস্ট করেছেন ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

সম্প্রতি পানামা নথি ফাঁস হওয়ায় হইচই পড়ে গিয়েছিল বিশ্ব জুড়ে। বিশ্বের ৭২টিরও বেশি রাজনীতিবিদ ও ধনী ব্যক্তিরা কর ফাঁকি দিয়ে বিদেশি সংস্থায় কীভাবে অর্থ রাখেন, তার বিস্তারিত বর্ণনা ছিল সেই নথিতে। সেই তালিকাতেই ছিল নওয়াজ শরীফ ও তার তিন সন্তানের নাম।

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর অারো খবর