সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০১৬
ad
১৫ এপ্রিল, ২০১৬ ১৬:২২:৪৮
প্রিন্টঅ-অ+
বাংলাদেশ থেকে ভারত-মিয়ানমারে হামলা চালাতে চায় আইএস
বাংলাদেশে আস্তানা গেঁড়ে ভারত ও মিয়ানমারে হামলা চালাতে চায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। কৌশলগতভাবে বাংলাদেশকে ঘাঁটি হিসেবে ব্যবহার করতে চায় তারা।

আইএসের বাংলাদেশ শাখার কথিত প্রধান শেখ আবু ইব্রাহিম আল-হানিফ এসব পরিকল্পনার কথা বলেছেন। আইএসের প্রচারণা সাময়িকী ‘দাবিক’-এ প্রকাশিত আল-হানিফের সাক্ষাৎকার থেকে উদ্ধৃত করে ভারতের গণমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

আল-হানিফ বলেছেন, বাংলাদেশ ও পাকিস্তানে তাদের জিহাদিদের ব্যবহার করে ভারতে গেরিলা হামলা চালান হবে। এক্ষেত্রে জিহাদিরা দুই দেশের স্থানীয় মুজাহিদিনের সঙ্গে একত্রে কাজ করবে।

এই জঙ্গিনেতা মনে করেন, কৌশলগতভাবে বাংলাদেশ জিহাদের জন্য গুরুত্বপূর্ণ দেশ। বাংলাদেশের পাশাপাশি পাকিস্তানকে ব্যবহার করে ভারতের মধ্যে হামলা চালানো হবে।

বাংলাদেশের জিহাদিরা খিলাফতের অন্যান্য শাখার সঙ্গে যোগাযোগ রাখতে সক্ষম হবে। ইতিমধ্যে বাংলাদেশে কয়েকটি হামলার দায় স্বীকার করেছে আইএস। যদিও সরকার তাদের দাবিকে উড়িয়ে দিয়েছে। এবার আইএস আবার জানান দিল, তারা বাংলাদেশে সক্রিয়। বাংলাদেশকে ব্যবহার করে তারা ভারতে হামলা চালাতে চায়। বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করতে চায়। এরপর তাদের হামলার লক্ষ্য হবে মিয়ানমার।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর অারো খবর