মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
ad
১৯ এপ্রিল, ২০১৬ ১৩:৩৯:১৬
প্রিন্টঅ-অ+
৩৪তম বিসিএসের নিয়োগ এক মাসের মধ্যে
আগামী এক মাসের মধ্যে ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা নিয়োগ পেতে যাচ্ছেন। শিগগিরই তাদের নিয়োগের গেজেট জারি করা হবে।

মঙ্গলবার জনপ্রশাসন সচিব কামাল আবদুল নাসের চৌধুরী সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আশা করছি মাস খানেকের মধ্যেই নিয়োগের গেজেট জারি হবে।’

এর মাধ্যমে প্রায় নয় মাসের দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে উত্তীর্ণ প্রার্থীদের। প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে বিসিএসে চূড়ান্ত সুপারিশের পর নিয়োগ পেতে এটাই দীর্ঘতম অপেক্ষা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য বড় ধরনের সুখবরও রয়েছে। তা হলো, যোগ দিয়েই তারা একটি বার্ষিক বেতন প্রবৃদ্ধি (ইনক্রিমেন্ট) পাবেন।

সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সব প্রথম শ্রেণির চাকরির শুরুতে বেতন হবে নবম গ্রেডে। তবে ক্যাডার কর্মকর্তা এবং প্রথম শ্রেণিতে সরাসরি নিয়োগপ্রাপ্তদের একটি বার্ষিক প্রবৃদ্ধি দিয়ে বেতন নির্ধারণ করা হবে।

গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। পরে সংখ্যাটি কিছু বেড়ে দাঁড়ায় ২ হাজার ১৭৫ জনে। পিএসসি থেকে গত বছরের ১৫ সেপ্টেম্বর নিয়োগের সুপারিশ জনপ্রশাসন মন্ত্রণালয়ে যায়। এরপর থেকে নিয়োগের জন্য শুধু অপেক্ষাই করে যাচ্ছেন উত্তীর্ণ প্রার্থীরা।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর অারো খবর