বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৬
ad
    |    
২২ এপ্রিল, ২০১৬ ২০:৪৭:২৭
প্রিন্টঅ-অ+
বর্ষসেরা আচারের পুরস্কার পেলেন শামসুন নাহার
প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ


প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। আচার বানিয়ে ঢাকার শামসুন নাহার (সাথী) জিতে নিয়েছেন দুই লাখ টাকা পুরস্কার। সারাদেশ থেকে ২,৭৫১ জন প্রতিযোগীর পাঠানো প্রায় ৭,০০০ আচারের মধ্য থেকে ২০১৫ সালের ‘বর্ষসেরা আচার’ হিসাবে তার আচার নির্বাচিত হয়েছে।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি সেলিমা আহমেদ।

প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী ও চ্যানেল আই এর নির্বাহী পরিচালক ইসরারুল হকসহ গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার ১৬ তম এ আয়োজনে বরাবরের মতো টক, ঝাল, মিষ্টি ও অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

টক বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে ঢাকার আয়েশা জেসমিন, ফৌজিয়া আফসানা বেগম ও খুলনার সাবেরা মারজানা। মিষ্টি বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে নরসিংদীর তাসনিম করিম (রিয়া), রাজশাহীর ফারহানা আক্তার ও ঢাকার প্রতিযোগী দিলওয়ারা বেগম। ঝাল বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে ঢাকার সাবিহা পারভীন, সিলেটের তাহমিনা ও পিরোজপুরের আবিদা সুলতানা জেমি। অন্যান্য বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে ঢাকার ফাহমিদা শারমিন, সাদিয়া আফরিন ও লায়লা সিদ্দিক পিংকী।

প্রতিটি বিভাগের প্রথমস্থান অধিকারীকে একটি করে ৪২ ইঞ্চি ভিশন এলইডি টিভি, দ্বিতীয়কে ল্যাপটপ, এবং তৃতীয়কে আইপিএস পুরস্কার হিসাবে দেওয়া হয়। এছাড়া ৩৫ জনকে শুভেচ্ছা পুরস্কার হিসাবে দেয়া হয় ইটালিয়ানোর ডিনার সেট।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিচারক ছিলেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের উপাধ্য অধ্যক্ষ নিসাত পারভীন, নৃত্য শিল্পী ও অভিনেত্রী লায়লা হাসান, পুষ্টি বিশেষজ্ঞ তামান্না রহমান, রন্ধনবিদ নাজমুল হুদা, সংবাদ পাঠক মুমতাহিনা হাসনাত রীতু, সংগীত শিল্পী অনিমা রায়, নৃত্য শিল্পী পূজা সেন, মডেল ও অভিনেত্রী শবনম ফারিয়া, আরএফএল হোম মেকার অফ দ্যা ইয়ার এর ১ম রানার আপ নাজমীন হিমা ও বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক জাহানারা আলম।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী ও ইমরান।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

অর্থ-বাণিজ্য এর অারো খবর