শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • দেশজুড়ে
  • রাজশাহীতে বৃষ্টির আশায় এস্তেস্কার নামাজ আদায়
২৮ এপ্রিল, ২০১৬ ১৩:৫৪:৪৫
প্রিন্টঅ-অ+
রাজশাহীতে বৃষ্টির আশায় এস্তেস্কার নামাজ আদায়
ফাইল ফটো
রাজশাহী : প্রখর রোদ ও প্রচন্ড তাপদাহ থেকে পরিত্রাণ পেতে আল্লাহর রহমত কামনায় রাজশাহীতে এস্তেস্কার নামাজ আদায় করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় নগরীর শাহমখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বিশেষ এই নামাজের আয়োজন করে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। নামাজে ইমামতি করেন সোনাদীঘি জামে মসজিদের খতিব শেখ তৈয়বুর রহমান নিযামী। এসময় বৃষ্টির জন্য প্রার্থণা করেন ইমাম। দুই রাকাত নফল নামাজ শেষে বৃষ্টির জন্য পরম করুনাময় আল্লাহর কাছে মোনাজাতের মাধ্যমে প্রার্থনায় মিলিত হোন মুসল্লিরা।

এতে রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযিম ছাড়াও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র -২ হিসেবে ৯নং ওয়ার্ড কাউন্সিলর একেএম রাশেদুল হাসান টুলু, স্কুল-কলেজের শিক্ষার্থীরা।
রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, তাপমাত্রা ৩৮-৪০ ডিগ্রি সেলসিয়াসের ভেতরে থাকলে তাকে মাঝারি তাপদাহ বলা হয়। আর ৪০ ডিগ্রি সেলসিয়াসের অতিরিক্ত তাপমাত্রা হলে তাকে অতিরিক্ত তাপদাহ হিসেবে ধরা হয়ে থাকে। তবে রাজশাহীতে এখন মাঝারি তাপদাহ বিরাজ করছে। কারণ তাপমাত্রা ৪০ ডিগ্রির কিছু নিচেই অবস্থান করছে।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় সর্বোচ্চ তামাত্রা ছিল ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ২৩ এপ্রিল মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আগামী ১ মে থেকে তাপমাত্রা কমে আসবে। সেই সাথে বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আশরফুল ইসলাম।

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর