রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০১৬
ad
২৭ এপ্রিল, ২০১৬ ১৮:১০:১৫
প্রিন্টঅ-অ+
বগুড়ায় একে-২২সহ জেএমবি সদস্য গ্রেপ্তার
নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ইসাবা সদস্য আব্দুল মোমিনকে (২৫) পুলিশ গ্রেপ্তার করেছে। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে কিছু অত্যাধুনিক অস্ত্র।  

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে আমেরিকায় তৈরি একে-২২ বোর রাইফেল, বিদেশি পিস্তল, গুলি ও ম্যাগাজিন।

পুলিশের দাবি, শিবগঞ্জে বহুল আলোচিত শিয়া মসজিদে গুলি করে মুয়াজ্জিন হত্যার কাজে উদ্ধারকৃত রাইফেলটি ব্যবহার করা হয়েছিল। গ্রেফতারকৃত আব্দুল মোমিন বগুড়ার শাজাহানপুর উপজেলার কামারপাড়া গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বগুড়ার পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, শাজাহানপুরে আব্দুল মোমিনের বাড়িতে জেএমবি সদস্যদের মিলিত হওয়ার গোপন সংবাদ পেয়ে বুধবার ভোররাত সাড়ে ৩টায় গোয়েন্দা পুলিশের একটি  দল সেখানে অভিযান চালায়। এ সময় অন্যরা পালিয়ে গেলেও  জেএমবির সক্রিয় সদস্য আব্দুল মোমিনকে গ্রেপ্তার করা হয়। পরে বাড়ি তল্লাশি করে আমেরিকায় তৈরি একটি  একে-২২ বোর রাইফেল, রাইফেলের তিনটি ম্যাগাজিন, ২৮ রাউন্ড তাজা গুলি, একটি বিদেশি পিস্তল, পিস্তলের একটি ম্যাগাজিন ও ২৪ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরো জানান, উদ্ধার হওয়া অত্যাধুনিক রাইফেলটি শিবগঞ্জে শিয়া মসজিদে হামলায় ব্যবহার হয়েছিল। ওই হামলায় অংশ নেওয়া জেএমবি সদস্যরা তার বাড়িতে নিয়মিত যাতায়াত করা বলেও পুলিশ জানিয়েছে।

তবে গ্রেপ্তারকৃত মোমিন  নিজে ওই শিয়া মসজিদে হামলায় অংশ নিয়েছিল কিনা তা এখনো স্বীকার করেনি।

আরো অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তারকৃত আব্দুল মোমিনের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ২৬ নভেম্বর মাগরিব নামাজের সময় বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর বাজারে শিয়া মসজিদে হামলার ঘটনায় ওই মসজিদের মুয়াজ্জিন নিহত ও দুজন মুসল্লি গুলিবিদ্ধ হয়েছিলেন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত