শনিবার, ১০ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • দেশজুড়ে
  • রাবি অধ্যাপক হত্যা: প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত
২৬ এপ্রিল, ২০১৬ ১২:২৫:৪৫
প্রিন্টঅ-অ+
রাবি অধ্যাপক হত্যা: প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার চতুর্থ দিনে ক্লাস-পরীক্ষা বর্জন করেছে ইংরেজি বিভাগ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট মঙ্গলবার অর্ধদিবস ক্লাশ বর্জনসহ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে।

এ কারণে মঙ্গলবার ইংরেজি বিভাগে ক্লাস-পরীক্ষা হয়নি। এছাড়া অন্যান্য বিভাগেও পূর্বনির্ধারিত পরীক্ষা চললেও ক্লাস বন্ধ থাকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি সোহেল রানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মঙ্গলবার বেলা ১১টা থেকে সব ধরনের ক্লাশ বর্জন কর্মসূচি পালন করা হবে।

“তবে পরীক্ষা এই কর্মসূচির আওতামুক্ত থাকবে।”

এর আগে রাবি শিক্ষক সমিতির ডাকে শনিবার, রোববার ও সোমবার বিশ্ববিদ্যালয়ে ক্লাশ-পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার শুধুমাত্র ইংরেজি বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ছিল।

অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে সোমবার সকালে আয়োজিত মানববন্ধন শেষে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে সাত দিন সমংয় বেঁধে দিয়ে আন্দোলন কর্মসূচি স্থগিত করেছে শিক্ষক সমিতি।

প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক তমাশ্রী দাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা মনে করি শিক্ষক হত্যার প্রতিরোধে আমাদের আন্দোলন অব্যাহত রাখা উচিত। এভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক খুন হবেন আর তার সুষ্ঠু বিচার হবে না এটা মেনে নেওয়া যায় না।”

জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় আনা না হলে কঠোর কর্মসূচির হুমকি দেন তিনি।

মঙ্গলবার সকালে ইংরেজি বিভাগ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগ ঘুরে দেখা গেছে অধিকাংশ বিভাগেই অঘোষিতভাবে ক্লাস বন্ধ রয়েছে। তবে পরীক্ষা গ্রহণ অব্যাহত থাকে।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহীর শালাবাগান এলাকায় নিজ বাসা থেকে ৫০ গজ দূরে ইংরেজির অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে এক শিবির নেতাকে আটক করেছে পুলিশ।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর