মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬
ad
    |    
২৫ এপ্রিল, ২০১৬ ২১:০৭:০৩
প্রিন্টঅ-অ+
বাসিন্দাদের ভবন ত্যাগের নির্দেশ
নারায়ণগঞ্জে চার তলা ভবন হেলে পড়েছে ॥

নারায়ণগঞ্জ শহরের দেওভোগ পানির ট্যাংক এলাকায় একটি চারতলা ভবন হেলে পড়েছে। ভবনেরে ওপর দিকের অংশ প্রায় এক ফুট হেলে পাশের একটি পাঁচ তলা ভবনের ওপর লেগে রয়েছে।
ফায়ার সার্ভিস সূত্র জানায়, ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও বিপদজনক অবস্থায় রয়েছে। ভবনটিতে বসবাসকারীদের আজ সোমবারের মধ্যে অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।
অন্যদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলরও জানিয়েছেন, ভবনটি ঝঁকিপূর্ণ। পরীক্ষা নিরীক্ষার জন্য প্রকৌশলীদের ডাকা হয়েছে। তাদের সাথে আলোচনা করে ভনটি পরিত্যক্ত হিসেবে ঘোষণা করা হবে। ভবনটি ঘিরে এলকায় আতংক বিরাজ করছে।
এলাকাবাসি জানায়, গতকাল রোববার রাতে ফতুল্লা থানা এলাকার মৃত ফিরোজ মিয়ার চারতলা ভবনটি পাশের কামাল হোসেনের পাঁচতলা ভবনের ওপর হেলে পড়ার খবর ছড়িয়ে পড়ে। রাত নয়টার দিকে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও ফতুল্লা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভবনটি ঝঁকিপূর্ণ হিসেবে ঘোষণা দিয়ে ভাড়াটিয়াদের ভবনটি ছেড়ে যেতে বলেন।  
পাশের পাঁচ তলা ভবনের মালিক কামাল হোসেন বলেন, ‘সর্বশেষ ভূমিকম্পের পর ওই ভবনটি আমার বাড়ির ওপর হেলে পড়ার বিষয়টি নজরে আসে। রোববার আমি ফায়ার সার্ভিস ও পুলিশকে জানিয়েছি বিষয়টি। তাদেরকে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেছি।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দীন মনি শর্মা ভবনটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে উল্লেখ করে জানান, যে কোন সময় ধ্বসে পড়ার আশংকা রয়েছে।
নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জানান, ভবনটির বাসিন্দাদের দ্রুত সরিয়ে নেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে। বাড়ির মালিক পক্ষকে বলা হয়েছে সিটি কর্পোরেশনের প্রকৌশলীরা যদি এ ভবনকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে, তাহলে এ ভবনটি ভেঙ্গে ফেলতে হবে। তবে আতংকের সুযাগে কেউ যেন লুটপাট কিংবা চুরি করতে না পারে, এব্যাপারে ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর