সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
ad
২০ এপ্রিল, ২০১৬ ১২:১৭:২০
প্রিন্টঅ-অ+
২৩ এপ্রিল সারা দেশে প্রদীপ প্রজ্জ্বলন
 কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবিতে ২৩ এপ্রিল বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারা দেশের প্রতিটি জেলায় প্রতিবাদ সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচির ডাক দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস এ কর্মসূচির ঘোষণা দেন।

 

মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে তনু হত্যার বিচার দাবিতে প্রতিবাদী অনুষ্ঠান আয়োজন করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ।  পাঁচ দিনব্যাপী প্রতিবাদী এই অনুষ্ঠানের সূচনা হয় মঙ্গলবার। চলবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত।

 

আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সাধারণ সম্পাদক হাসান আরিফ, প্রাক্তন সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, জাতীয় কবিতা পরিষদের সভাপতি ড. কবি সামাদ, আবৃত্তি শিল্পী আশরাফুল আলম, গণসংগীত শিল্পী ফকীর আলমগীর, পথনাটক পরিষদের সভাপতি মান্নান হিরা, নাট্যজন আখতারুজ্জামান প্রমুখ।

 

গোলাম কুদ্দুস বলেন, আমরা দুঃখ, বেদনা এবং হতাশার সঙ্গে লক্ষ্য করছি তনু হত্যাকাণ্ডের এখনো কোনো বিচার হয়নি। তদন্তকারীরা এখনো কোনো আশ্বাস দিতে পারেনি যে তারা এ ঘটনার কোন ক্লু পেয়েছে।

 

তিনি বলেন, এ হত্যার বিচার কোথায় যাচ্ছে আমরা জানি না। এ ঘটনায় দোষিদের গ্রেপ্তার ও বিচার চাই। এর বেশি কিছু আমরা চাই না।

 

নাসির উদ্দিন ইউসুফ বলেন, কেন এসব ঘটনার বিচার দাবি করতে হবে? আমরা রাজনৈতিক হত্যাকাণ্ডের বিচার দেখতে পাই। কিন্তু সামাজিক হত্যাকাণ্ডগুলোর বিচার দেখতে পাই না।

 

তিনি প্রশাসনকে ঢেলে সাজানোর দাবি জানান।

 

হাসান আরিফ বলেন, বলা হচ্ছে ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি। তাহলে ধর্ষণের বিষয়টি কোথা থেকে এসেছে? তনুকে কে হত্যা করেছে সেটাই সংস্কৃতিকর্মীদের জানা দরকার।

 

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর