বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • দেশজুড়ে
  • মাগুরায় পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির ধর্মঘট
১৮ এপ্রিল, ২০১৬ ১৩:১৬:৪০
প্রিন্টঅ-অ+
মাগুরায় পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির ধর্মঘট
খসড়া শিক্ষা আইন ২০১৬ সংশোধনের দাবিতে ধর্মঘট পালন করছে মাগুরা জেলা পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সংগঠনটির নেতা কর্মীরা সোমবার সকালে একটি বিক্ষোভ মিছিল বের করেন। এসময় মিছিলটি রঞ্জন লাইব্রেরির সামনে থেকে শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে সংগঠনটি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করে।

এদিকে, ধর্মঘট উপলক্ষে মাগুরায় সোমবার সকাল থেকে সকল প্রকার বইয়ের দোকান বন্ধ রয়েছে। এতে চরম অসুবিধায় পড়েছে শিক্ষার্থীরা। জেনারেল, মাদরাসা ও কারিগরি শিক্ষাসহ সকল বিভাগের বইয়ের দোকান বন্ধ রয়েছে।

বই কিনতে আসা মাগুরা সরকারি কলেজের ছাত্রী রেহেনা বেগম  বলেন, দাবি আদায়ের লক্ষ্যে শান্তিপূর্ণ কর্মসূচির পরিবর্তে সংগঠনটি শিক্ষার্থীদের জীবন নিয়ে ছেলেখেলা করছে। যারা ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেয়াকে কেন্দ্র করে ব্যবসা ও রাজনীতি করে তাদের আইনের আওতায় আনার দাবি জানান এ ছাত্রী।

এ ব্যাপারে জেলা পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান পিকুল জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তীতে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেবেন। তবে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত মঙ্গলবার থেকে সকল প্রকার বইয়ের দোকান খোলা থাকবে বলেও জানান এ নেতা।

বছরের শুরুতে ও দেশেব্যাপী এইচএসসি ও সমমানের পরীক্ষা চলাকালীন সময় এধরনের কর্মসূচিকে বর্জন করতে আহ্বান জানিয়েছেন জেলার সুশিল সমাজ। এছাড়া ব্যবসায়ীক মনোভাব পরিত্যাগ করে দেশ গঠনে সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ত করার আহ্বানও জানান তারা।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর