রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
ad
১৬ এপ্রিল, ২০১৬ ১৮:৩৯:২২
প্রিন্টঅ-অ+
‘দুদকে প্রবেশে সাংবাদিকদের নিষেধাজ্ঞা নেই’
দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে সাংবাদিক প্রবেশে কোনো নিষেধাজ্ঞা নেই, তবে শৃঙ্খলা রক্ষায় কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্তব্য করেছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

শনিবার দুপুরে সাতক্ষীরা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে দুদক চেয়ারম্যান এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, দুদক কোনো মানুষকে অযথা হয়রানি করবে না। তবে কোনো অপরাধীকে ছাড়ও দেওয়া হবে না।

তিনি আরো বলেন, দুর্নীতি দমনে কেবল আইনি ব্যবস্থা নিয়ে অপরাধীকে জেলে পাঠানোই বড় কথা নয়। এ ব্যাপারে জনসচেতনতা বৃদ্ধি জরুরি। এ প্রসঙ্গে তিনি দেশের ৮৫ লাখ শিশু শিক্ষার্থীদের সচেতন করে দুর্নীতি দমনে ভূমিকা রাখতে চান বলে উল্লেখ করেন।

এ সময় দুদক এখনো নখ-দন্তহীন কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নে তিনি বলেন, দুদক আইনে নখও আছে, দন্তও আছে। তরবারি যদি ব্যবহার করা না হয় তাহলে তাতে জং (মরিচা) পড়ে যায়। দুদকেও তেমনটি হয়েছিল।

তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে সচেতনতা সৃষ্টির কাজ বাংলাদেশের শেষ প্রান্ত সাতক্ষীরার শ্যামনগর থেকে শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে তিনি টেকনাফ, তেঁতুলিয়া ও জকিগঞ্জের মতো প্রত্যন্ত এলাকায় গিয়ে জনগণকে সচেতন করে তুলবেন। শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের দুর্নীতি দূর করতে পারলে সমাজ থেকে দুর্নীতি প্রতিরোধ সহজ হবে বলে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষকরা দুর্নীতিমুক্ত হলে ছাত্র-ছাত্রীরাও দুর্নীতিমুক্ত হবে। তারা দুর্নীতির স্পর্শে যাবে না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, দুদকের মহাপরিচালক শামসুল আরেফিন, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এহতেশামুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর