সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • দেশজুড়ে
  • নির্বাচনের মাধ্যমে মানুষের সঙ্গে প্রতারণা করছে সরকার
১৬ এপ্রিল, ২০১৬ ১৬:৫০:৫০
প্রিন্টঅ-অ+
নির্বাচনের মাধ্যমে মানুষের সঙ্গে প্রতারণা করছে সরকার
বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেছেন, তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে না পারলে নির্বাচন কমিশন এবং সরকারের পদত্যাগ করতে হবে।
 
তিনি বলেন, নির্বাচন হলো গণতন্ত্রের একটি অংশ। এ গণতন্ত্রকে আওয়ামী লীগ হত্যা করেছে এবং এ নির্বাচনের মাধ্যমে মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। 
 
শনিবার সকালে নোয়াখালী বার সমিতির মিলনায়তনে আসন্ন চাটখিল উপজেলার  ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করার লক্ষ্যে প্রশাসনের প্রতি দাবি জানিয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।
 
খোকন অভিযোগ করে বলেন, মনোনয়নপত্র দাখিলের আগে থেকেই চাটখিল উপজেলায় বিএনপির প্রার্থীদের ক্ষমতাসীন দলের ক্যাডাররা নানা হুমকি দেয়া শুরু করেছেন। তাদের হুমকি-ধামকিতে শুধু বিএনপির প্রার্থীরাই নয়, সাধারণ ভোটাররাও সুষ্ঠু নির্বাচন নিয়ে আতঙ্কের মধ্যে রয়েছেন।
 
সংবাদ সম্মেলনে শুরুতে বক্তব্য রাখেন চাটখিল উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাড. আবদুর রহিম, সদর উপজেলা বিএনপির সভাপতি  ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আবদুর রহমান প্রমুখ।
 
লিখিত বক্তব্যে মাহবুব উদ্দিন খোকন বলেন, চাটখিলের ৯টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নে বিএনপি মনোনীত ও সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। প্রায় প্রতিদিনই কোনো না কোনো এলাকায় বিএনপির প্রার্থীদের প্রচারণায় বাধা, মাইক বের করতে না দেয়া, অবৈধ অস্ত্র নিয়ে ধাওয়া, পোস্টার ছিঁড়ে ফেলা এবং লাগাতে বাধা দিচ্ছে আ.লীগ মনোনীত প্রার্থী ও তাদের লেলিয়ে দেয়া ক্যাডার বাহিনী। 
 
বক্তব্যে অভিযোগ করা হয়, নির্বাচনী এসব অনিয়মের বিষয়ে ইতোমধ্যে সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তা, উপজেলা প্রশাসন ও নির্বাচন কমিশনের কাছে বিভিন্ন ইউনিয়নের বিএনপির প্রার্থীরা ৩০টির বেশি লিখিত অভিযোগ করেছেন। কিন্তু নির্বাচনী দায়িত্বে থাকা স্থানীয় কর্মকর্তা, প্রশাসন, পুলিশ কিংবা নির্বাচন কমিশন এসব অনিয়ম প্রতীকের অদ্যবধি কোনো পদক্ষেপ নেয়নি। উপরন্ত পুলিশ বিএনপির প্রার্থী ও নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশির নামে হয়রানি করে এক ভীতিকর পরিবেশ তৈরি করেছে। এতে চাটখিলে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
 
খোকন আরো বলেন, সর্বশেষ  শুক্রবার বিকেলে মোহাম্মদপুর ইউনিয়নে দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগ করতে গেলে আওয়ামী লীগের ক্যাডাররা সভাস্থলের মাইকে রুপবানের গান বাজানো শুরু করে। এ অবস্থায় তিনি বাধ্য হয়ে গণসংযোগ না করে ওই ইউনিয়ন ত্যাগ করেন।
 
তবে বিএনপি নেতার এসব অভিযোগকে ভিত্তিহীন দাবি করেছেন চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির। তিনি বলেন, বিএনপি নেতা মাহবুব উদ্দিন নিজেই নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন করে মোহাম্মদপুর ইউনিয়নে মিছিল ও সমাবেশ করেছেন। তারাও এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর