বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ad
১৪ এপ্রিল, ২০১৬ ১৩:২৩:৩৩
প্রিন্টঅ-অ+
নানা আয়োজনে বরিশালে নববর্ষ বরণ
নানা আয়োজনে বাংলা নববর্ষকে বরণ করছে বরিশালবাসী।

বৃহস্পতিবার সকাল ৭টায় জেলা প্রশাসক ডা. গাজী মো. সাইফুজ্জামানের নেতৃত্বে নগরীতে মঙ্গল শোভাযাত্রা বের হয়। নগরীর সার্কিট হাউস থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর একই স্থানে এসে শেষ হয়। এদিকে সকাল ৮টায় ভাষাসৈনিক মো. ইউসুফ কালু গুণীজনদের নিয়ে একটি শিশুর হাতে রাখি পরিয়ে চারুকলার মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন। নগরীর সিটি কলেজ থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি নগরীর প্রধান  প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মঙ্গল শোভাযাত্রার অগ্রভাগে ছিল ঘোড়সওয়ার বাহিনী। তারপর মঙ্গল কামনায় বহন করা হয় একটি মঙ্গলসরা। শোভাযাত্রার মূল ব্যানারে ছিল চারুকলার শিল্পী ও মঙ্গল শোভাযাত্রার কর্মীরা।


অপরদিকে সকাল সাড়ে ৮টায় নগরীর বিএম স্কুল মাঠ থেকে উদীচীর মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষ বিএম স্কুল মাঠে শেষ হয়। শোভাযাত্রায় ছিল বাঘ, দোয়েল, হাতি, ময়ূর, ইলিশ, ঘরের প্রতিকৃতি ইত্যাদি।

 এ ছাড়া সকাল ৭টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এস এম ইমামুল হকের নেতৃত্বে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

 খেলাঘর বরিশালের উদ্যোগে নগরীর অশ্বিনীকুমার হলের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়া বরিশাল প্রেসক্লাবের উদ্যোগে সন্ধ্যায় আড্ডা অনুষ্ঠিত হবে। বিকেল ৫টায় শব্দাবলী গ্রুপ থিয়েটারের আয়োজনে শহীদ মিনার প্রাঙ্গণে লাঠিখেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠান তিন দিনব্যাপী হবে।

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর