বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • দেশজুড়ে
  • রংপুরে ২ জনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড
১২ এপ্রিল, ২০১৬ ১৫:৩০:৪৪
প্রিন্টঅ-অ+
রংপুরে ২ জনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড
রংপুর প্রতিনিধি : রংপুরে পৃথক দুইটি রায়ে ২ জনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত রিরোধের জের ধরে ২০০০ সালের ১৯ নভেম্বর রংপুরের মিঠাপুকুর উপজেলার ময়েনপুর ইউনিয়নের কাশেমপুর বাতাসন এলাকায় আব্দুর রহমানকে কুপিয়ে হত্যার দায়ে রংপুরের স্পেশাল জজ (জেলা জজ) নরেশ চন্দ্র সরকার মঙ্গলবার ১জনকে ফাঁসি ও ৫ জনকে যাবজ্জীবন করাদন্ড প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা গেছে, ২০০০ সালের ১৯ নভেম্বর মিঠাপুকুর উপজেলার ময়েনপুর ইউনিয়নের কাশেমপুর বাতাসন এলাকায় আব্দুর রহমান সকালে তার নামে বরাদ্দ খাস জমিতে চাষ করতে গেলে আসামী মিজানুর রহমান ও তার সঙ্গীরা বাধ দেয়। একপর্যায়ে আসামীরা আব্দুর রহমানকে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ছেলে শফিকুল ইসলাম ওই দিনে মিঠাপুকুর থানায় ৪৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযোগ প্রমানিত হওয়ায় আসামী মিজানুর রহমানকে ফাঁসি, নুরু বখত, নুরুল ইসলাম, মোকসেদুল, মোনোয়ারুল ও আতিয়ার রহমানকে যাবজ্জীবন করাদন্ড প্রদান করা হয়।

রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

একইদিনে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক আবু জাফর মোহাম্মদ কামরু জ্জামান সৎ ছেলেকে হত্যার দায়ে পিতা হামিদুলকে ফাঁসির আদেশ প্রদান করেন।

মামলার বিবরনে জানা গেছে, বদরগঞ্জ উপজেলার জামুবাড়ি এলাকায় হামিদুল ২০০৩ সালের ২৩ অক্টোবর সন্ধ্যায় তার সৎ ছেলে মিলন বাবুকে (৩) বাড়ি থেকে ডেকে নিয়ে গলা টিপে হত্যা করে বাড়ির পাশে হলুদ খেতে ফেলে রাখেন।

এ ঘটনায় হামিদুলের দ্বিতীয় স্ত্রী মঞ্জু আরা বেগম ২৪ অক্টোবর বদরগঞ্জ থানায় হামিদুলের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।
 
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর