শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১৬
ad
০৯ এপ্রিল, ২০১৬ ২২:০৪:১২
প্রিন্টঅ-অ+
ফরিদপুরে দুই পরিচ্ছন্ন কর্মী হত্যা
নাটোরে লাশ নিয়ে পরিচ্ছন্ন কর্মীদের বিক্ষোভ
ফরিদপুরে দুই পরিচ্ছন্ন কর্মী হত্যার প্রতিবাদে নাটোরে লাশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। শনিবার দুপুরে বাবার লাশের পাশে দাঁড়িয়ে পিতৃহত্যার প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের গ্রেফতার এবং শাস্তির দাবি জানিয়েছেন নিহত ভরত জমাদারের শিশু ছেলে আদেশ জমাদার। বিক্ষোভ মিছিল শেষে শহরের পুরাতন বাসস্ট্যান্ডে আয়োজিত মানববন্ধন থেকে সে এই দাবি জানায়।

ফরিদপুরে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে ভরত জমাদার নিহত হয়। সে নাটোরের চৌকিরপাড়ের হরিজন কলোনীর সন্তোষ জমাদারের ছেলে। তার লাশ শুক্রবার রাতে নাটোরের চৌকিরপাড়ের সুইপার কলোনীতে তার নিজ বাড়িতে এসে পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

এরপর শনিবার সুইপার কলোনীর নারী-পুরুষ ও শিশু-কিশোররা নিহত ভরত জমাদারের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন বাসস্ট্যান্ডে এসে সমবেত হয়। পরে সেখানে আয়োজিত মানববন্ধনে বক্তারা হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি করে। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনকাল বক্তব্য রাখেন নাটোর হরিজন ঐক্য পরিষদের নেতা তপন জমাদার, লক্ষণ জমাদার এবং নিহতের ছেলে আদেশ জমাদার।

বক্তারা বলেন, ফরিদপুরে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গেলে নির্মমভাবে নাটোর হরিজন পল্লীর ভরত জমাদারকে হত্যা করে দুর্বৃত্তরা। এর আগেও বেশ কয়েকটি জেলায় একই রকম ঘটনা ঘটলেও হরিজন সম্প্রদায়ের সদস্যদের একটিরও বিচার হয়নি। অবিলম্বে ভরত জমাদারের খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান তারা।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর