শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • দেশজুড়ে
  • সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের ট্যাংকলরি ধর্মঘট
০৯ এপ্রিল, ২০১৬ ১৬:০৩:১৮
প্রিন্টঅ-অ+
সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের ট্যাংকলরি ধর্মঘট
রংপুরে দুই ট্যাংকলরি শ্রমিক নিহতের ঘটনার প্রতিবাদে ও আসামিদের গ্রেফতার দাবিতে সিরাজগঞ্জে শুরু হয়েছে অনির্দিষ্টকালের ট্যাংকলরি ধর্মঘট।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ী ঘাট শাখার পক্ষ থেকে এই ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়। শনিবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ী ঘাট শাখার সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন বাঘাবাড়ী ঘাট শাখা সূত্রে জানা যায়, গত ২১ মার্চ উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সদস্য ও ট্যাংকলরি চালক কুরাইশ ও তার সহযোগী রমজান আলীকে রংপুরে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনায় রংপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

হত্যার ১৫ দিন পার হলেও এই ঘটনায় কোনো আসামি গ্রেফতার না হওয়ায় উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ী ঘাট শাখা জরুরি সভা আহ্বান করে। এই সভা থেকে অনির্দিষ্টকালের জন্য উত্তরবঙ্গের নৌ-বন্দর শাহজাদপুরের বাঘাবাড়ী ঘাট থেকে উত্তরবঙ্গের ১৬ জেলায় জ্বালানি তেল ও সার সরবরাহ বন্ধসহ ট্যাংকলরি ধর্মঘটের ডাক দেওয়া হয়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম আহম্মেদ বলেন, ‘শ্রমিক হত্যার প্রতিবাদে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে। আমরা চেষ্টা করছি শ্রমিকদের সঙ্গে কথা বলে এই ধর্মঘট প্রত্যাহার করার। কারণ এই ধর্মঘট অব্যাহত থাকলে উত্তরবঙ্গে তেল সরবরাহে প্রভাব পড়বে।’
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

দেশজুড়ে এর অারো খবর