সকাল ৮:১১, বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ খেলাধুলা / সীমিত ওভারে স্মিথের চেয়ে ভালো কোহলি
সীমিত ওভারে স্মিথের চেয়ে ভালো কোহলি
সেপ্টেম্বর ১৪, ২০১৭

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের পর সীমিত ওভারের সিরিজ খেলতে এখন ভারতে অবস্থান করছে অস্ট্রেলিয়া দল। পাঁচ ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে দুই দলের খেলোয়াড়দের সামর্থ্য নিয়ে চলছে বিভিন্ন আলোচনা ও সমালোচনা।

ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর আগে অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথের চেয়ে বিরাট কোহলিকে এগিয়ে রাখলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল ক্লার্ক। বিশেষ করে সীমিত ওভারে স্মিথের চেয়ে কোহলি ভালো বলে দাবি প্রাক্তন এ তারকা ক্রিকেটারের।

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষনের সঙ্গে এক প্যানেল আলোচনায় ক্লার্ক বলেন, ‘সীমিত ওভারে  স্টিভেন স্মিথের চেয়ে অধিকতর ভালো ব্যাটসম্যান কোহলি। আমার মতে এই মুহূর্তে স্টিভ স্মিথ কেবল টেস্টে কোহলির চেয়ে ভালো ব্যাটসম্যান।’

দুই দলের অধিনায়কত্ব নিয়ে ক্লার্ক বলেন, ‘আমি তাদের অধিনায়কত্ব নিয়ে তেমন কিছু বলতে চাই না। তারা একটা পর্যায়ে রয়েছে। তারা দুজনে তরুণ অধিনায়ক এবং দুজনেই বেশ ভালো খেলোয়াড়। তারা দুজনেই ক্রমেই উন্নতি করছে। আমি মনে করি অধিনায়কের পারফরম্যান্সের চেয়ে দলের জয়টাই এখন বেশি গুরুত্বপূর্ণ।’

স্বাগতিক ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডের প্রথমটি আগামী ১৭ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে। বাকি ওয়ানডে ম্যাচগুলো কলকাতা, ইন্ডোর, বেঙ্গালুরু ও নাগপুরে অনুষ্ঠিত হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top