রাত ১১:০৯, শুক্রবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ দেশজুড়ে / সাদুল্লাপুরে বালু উত্তোলন কূপে পড়ে শিশুর মৃত্যু
সাদুল্লাপুরে বালু উত্তোলন কূপে পড়ে শিশুর মৃত্যু
জুলাই ৫, ২০১৭

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের কূপে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মিরপুর এলাকা (সাবেক তাজপুর) থেকে মঙ্গলবার রাতে ওই শিশুর লাশ উদ্ধার করা হয় বলে জানান সাদুল্লাপুর থানার ওসি ফরহাদ ইমরুল কায়েস।

নিহত সিহাব মিয়া (৯) ওই এলাকার (সাবেক তাজপুর গ্রামের) পোশাক কারখানার শ্রমিক ইসলাম মিয়ার ছেলে। স্থানীয় মিরপুর উদয়ন কেজি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল সে।

ইসলাম মিয়া বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে সিহাব বাড়ির আশেপাশে হাঁস খুঁজতে গিয়ে নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুঁজির পর রাত সাড়ে ৮টার দিকে বালু উত্তোলনের কূপের তার লাশ পাওয়া যায়।

“ধারণা করা হচ্ছে হাঁস খোঁজার সময় বালু উত্তোলনের কূপে পড়ে মারা গেছে।” জামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য নুরুজ্জামান মণ্ডল ওই এলাকায় একটি অটোরাইস মিল নির্মাণ করছেন। নির্মাণ কাজে ব্যবহারের জন্য দীর্ঘদিন ধরে পাশের আবাদি জমিতে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছেন বলে জানিয়েছে স্থানীয়রা।

ওই কূপে পড়ে সিহাবের মৃত্যু হয়েছে বলে জানান ইসলাম মিয়া। ওসি ফরহাদ বলেন, এ নিয়ে সিহাবের বাবা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তবে নুরুজ্জামান মণ্ডল বলেন, ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার পর ওখানে গভীর কূপ নয় একটি পুকুর তৈরি হয়েছে। সিহাব ওই পুকুরে ডুবে মারা গেছে।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top