রাত ৪:১৫, বৃহস্পতিবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / সস্ত্রীক জেলে পেরুর সাবেক প্রেসিডেন্ট
সস্ত্রীক জেলে পেরুর সাবেক প্রেসিডেন্ট
জুলাই ১৪, ২০১৭

করতোয়া ডেস্ক : পেরুর সাবেক প্রেসিডেন্ট ওলান্তা হুমালা ও তার স্ত্রীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। অর্থপাচার অভিযোগের তদন্তের মধ্যে তাদের হাজতে পাঠানো হলো। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে রায় ঘোষণা করা হয়। প্রেসিডেন্ট ও তার স্ত্রী নাদিন হেরেদিয়াকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে হাজতে নিয়ে যাওয়া হয়। পালিয়ে যেতে পারেন আশঙ্কায় বিচারের মধ্যে থাকার সময়েই তাদের ১৮ মাসে জেলে রাখার আবেদন করেছিলেন দেশটির এক সরকারি কৌঁসুলি।

এই দম্পতি যেন দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারেন সেজন্য জার্মান জুয়ারেজ নামের অ্যাটর্নি জেনারেল দফতরের ওই তদন্তকারী কৌঁসুলি এই আবেদন করেন। আবেদনে বলা হয়, তার কাছে প্রমাণ আছে হুমালা দম্পতি ব্রাজিলের নির্মাণ প্রতিষ্ঠান অডেব্রেখট ও ভেনিজুয়েলার সাবেক প্রেসিডেন্ট হুগো চাবেজের কাছ থেকে অবৈধ অর্থ নিয়েছিলেন। এসব অর্থ প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার ও ব্যক্তিগত লাভের কাজে ব্যবহার করেছিলেন।

ব্রাজিলের ওয়ার্কার্স পার্টির অনুরোধে ২০১১ সালের নির্বাচনী প্রচারের সময় অডেব্রেখট হুমালাকে ৩০ লাখ ডলার পাঠিয়েছিল বলে কোম্পানিটির দুই শীর্ষ কর্মকর্তা স্বীকার করেছেন বলে এই তদন্ত কর্মকর্তার দাবি। ২০০৬ সালের প্রচারে চাভেজ ভেনিজুয়েলার কোষাগার থেকে হুমালাকে অর্থ দিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top