দুপুর ১:২৫, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / সঠিক শর্তে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনার ইঙ্গিত উত্তর কোরিয়ার
সঠিক শর্তে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনার ইঙ্গিত উত্তর কোরিয়ার
মে ১৩, ২০১৭

করতোয়া ডেস্ক: সঠিক শর্তে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা হতে পারে বলে মন্তব্য করেছেন উত্তর কোরিয়ার শীর্ষ এক কর্মকর্তা। গতকাল শনিবার দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, উত্তর কোরিয়ার শীর্ষ এক কূটনীতিক বলেছেন, নরওয়েতে যুক্তরাষ্ট্রের সাবেক সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর ট্রাম্প প্রশাসনের সঙ্গে সংলাপের সম্ভাবনা আছে।

 

এর আগে চলতি মাসের শুরুর দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে সাক্ষাৎ হলে তিনি সম্মানিত হবেন। ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক কর্মসূচির জেরে উত্তর কোরিয়ার সঙ্গে ক্রমবর্ধমান মাসব্যাপী উত্তেজনার মাঝে ডোনাল্ড ট্রাম্প এ মন্তব্য করেন।

 

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক বিষয়ে দেখাশোনা করেন উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা চো সন-হুই। বেইজিংয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, পিয়ংইয়ং ও ওয়াশ্টনের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনা বিবেচনা করা হবে। বিবিসির কোরিয়া প্রতিনিধি স্টিফেন ইভানস বলেন, উত্তর কোরিয়া পারমাণবিক অস্ত্র পরিত্যাগ অথবা সীমিত করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় একমত হতে পারে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top