বিকাল ৪:৫৬, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ জাতীয় / শাহবাগে ইমরানের ওপর হামলা
শাহবাগে ইমরানের ওপর হামলা
আগস্ট ১৭, ২০১৭

ঢাবি প্রতিনিধি: বন্যার্তদের সহায়তায় ত্রাণ সংগ্রহের জন্য শাহবাগে সমবেত গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ‘লাঠিসোটা নিয়ে’ এই হামলায় তিনি নিজেসহ চার-পাঁচজন আহত হয়েছেন বলে জাগরণ মঞ্চের সংগঠক ইমরান এইচ সরকার জানিয়েছেন।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা বিকালে ত্রাণ সংগ্রহের জন্য শাহবাগে জাদুঘরের সামনে মিলিত হয়েছিলেন। সমাবেশের শেষের দিকে ১০ থেকে ১২ জন ইমরান এইচ সরকারকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে চারজন আহত হয়েছেন। থানায় লিখিত অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। এর আগে গত ১৬ জুলাই ঢাকার আদালতপাড়ায় ছাত্রলীগকর্মীদের হামলার শিকার হন ইমরান এইচ সরকার।  

হেফাজতে ইসলামের দাবির মুখে সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিল থেকে প্রধানমন্ত্রীকে ‘কটূক্তি’র অভিযোগে এক ছাত্রলীগ নেতার করা মানহানির মামলায় ওই দিন আদালতে আত্মসমর্পণ করেন ইমরান। জামিন নিয়ে ফেরার পথে আদালত প্রাঙ্গণেই তার গাড়ি লক্ষ্য করে ডিম নিক্ষেপ করা হয়।

এদিনের হামলা নিয়ে ইমরান বলেন, বানভাসী মানুষের জন্য ত্রাণ সংগ্রহের লক্ষ্যে শাহবাগের জাতীয় জাদুঘরে সামনে বিকালে সমাবেশ করছিলাম, সমাবেশ শেষের দিকে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে হঠাৎ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে ১০ থেকে ১২ জন লাঠিসোটা নিয়ে হামলা করে। ‘দেশে কোথায় বন্যা? বন্যা নেই, তোরা তো দেশে বন্যা নিয়ে আসছিস’- এই কথা বলে প্রথমে ইট-পাটকেল নিক্ষেপ এবং পরে লাঠি দিয়ে তারা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে। আহতদের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- রিয়াজুল আলম ভূঁইয়া ও নাসির উদ্দিন সোহাগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ছাত্র রিয়াজুল গণজাগরণ মঞ্চের দাপ্তরিক কর্মকাণ্ডে সক্রিয়। আহত সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে বলে ইমরান জানিয়েছেন।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top