রাত ৪:০৫, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / রোহিঙ্গারা থেকে গেলে বিপদ : গয়েশ্বর
রোহিঙ্গারা থেকে গেলে বিপদ : গয়েশ্বর
সেপ্টেম্বর ২০, ২০১৭

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরৎ পাঠানো না গেলে ভবিষ্যতে তারা বাংলাদেশের ভেতরেই বিপদের কারণ হতে পারে বলে সবাইকে সতর্ক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। একইসঙ্গে রোহিঙ্গাদের অবর্ণনীয় দূর্ভোগ লাঘবে তাদের নিজ দেশে ফেরত পাঠাতে দল-মত নির্বিশেষে সবাইকে ‘একসুরে’ কথা বলতে জাতীয় ঐক্য সৃষ্টির আহ্বানও জানান তিনি।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের উদ্যোগে এক আলোচনা সভায় এসব কথা বলেন গয়েশ্বর। বিএনপির এই নেতা বলেন, রোহিঙ্গাদের স্থায়ী সমাধান অর্থাৎ তাদের নিজ জন্মভূমিতে ফেরৎ পাঠানোর ব্যবস্থা করতে হবে। অন্যথায় এই সমস্যাটা বাংলাদেশের জন্য এক সময় স্থায়ী হবে এবং এই সমস্যাকে কেন্দ্র করে দেশের রাজনীতিতে নানা ধরণের উপসর্গ দেখা দিতে পারে। এই পরিস্থিতিতে সবাইকে সতর্ক থাকার তাগিদ দিয়ে গয়েশ্বর বলেন, আন্তর্জাতিক অনেক সন্ত্রাসী গ্রুপ অথবা অনেক দেশ আছে, যারা আমাদেরকে দুর্বল রাখার জন্য বিভিন্ন ক্ষুদ্র জাতিগোষ্ঠী অথবা আগত রোহিঙ্গাদের মাধ্যমে আগামী দিনে এখানে স্থায়ী অস্থিতিশীল অবস্থা গড়ে তুলতে পারে। বর্তমান সরকারের পররাষ্ট্র নীতিরও সমালোচনা করেন তিনি। সংগঠনের সভাপতি এমএ হালিম এতে সভাপতিত্ব করেন।

এদিকে, দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বেগম খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এক আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে রোহিঙ্গা সঙ্কটকে ‘জাতীয় সঙ্কট’ আখ্যা দিয়ে জাতীয়ভাবে তা মোকাবিলার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন-বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকতউল্লাহ বুলু, শওকত মাহমুদ, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ওবায়দুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সিনিয়র যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ নেতৃবৃন্দ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top