রাত ৪:০৭, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ জাতীয় / মিয়ানমার যুদ্ধ ঘোষণা করেছে: অর্থমন্ত্রী
মিয়ানমার যুদ্ধ ঘোষণা করেছে: অর্থমন্ত্রী
সেপ্টেম্বর ২৪, ২০১৭

রোহিঙ্গাদের বাংলাদেশে পাঠিয়ে মিয়ানমার এক হিসেবে যুদ্ধ ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল আল আব্দুল মুহিত। রোববার সকালে টঙ্গীতে অ্যানন টেক্স কারখানায় স্বাস্থ্য বিষয়ক ক্যাম্প উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, “রোহিঙ্গাদের আমাদের দেশে পাঠিয়ে মিয়ানমার এক হিসেবে যুদ্ধ ঘোষণা করেছে। তারা তাদের দেশের লোকজনকে আমাদের দেশে পাঠিয়ে আমাদের অর্থনীতিকে বিধ্বস্ত করার চেষ্টা করছে।”

দেশে এ মুহূর্তে একটা দুর্যোগ চলছে উল্লেখ করে তিনি বলেন, দেশে প্রতিবেশী দেশ মিয়ানমার থেকে চার লাখেরও বেশি শরণার্থী আশ্রয় নিয়েছে। এর আগেও ওই দেশ থেকে শরণার্থী এসেছে প্রায় চার লাখ।

“এটা আমাদের অর্থনৈতিক ও সামাজিক জীবনকে ব্যাপকভাবে দোলা দিয়েছে।”

অর্থমন্ত্রী বলেন, “আমরা মুক্তিযুদ্ধের মানুষ। আমরা দেশ স্বাধীন করেছি অস্ত্র হাতে এবং আমরা তখন বিদেশে আশ্রয় নিয়েছি, আশ্রয় পেয়েছি। আমরা এটা কখনও ভুলি না।

“আমরা চাই এ শরণার্থীদের অধিকার তাদের দেশে প্রতিষ্ঠা হউক। তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা সর্বসময় চেষ্টা করব। প্রধানমন্ত্রীও জাতিসংঘে এ বিষয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।”

এ সময় গাজীপুর -২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, কারখানার ব্যবস্থাপনা পরিচালক বাদল ইউনুসসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top