সকাল ৮:১৫, বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / মামলার ভয়ে বিদেশে খালেদা জিয়া: খাদ্যমন্ত্রী
মামলার ভয়ে বিদেশে খালেদা জিয়া: খাদ্যমন্ত্রী
আগস্ট ৮, ২০১৭

কখন কোন মামলার রায় হয়ে যায়, তা নিয়ে খালেদা জিয়ার মনে ভয় কাজ করছে বলে মন্তব্য করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘তিনি বহুবার মামলার তারিখ পরিবর্তন করেছেন। আদালত আর তারিখ পরিবর্তন করবেন না ভেবে ভয়ে তিনি বিদেশে চলে গেছেন’। মঙ্গলবার জাতীয় শোক দিবস উপলক্ষে পুরান ঢাকার সরকারি কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, ‘অনেক বলেন ডিউটিতে থাকার সময় সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল সদস্যরা বঙ্গবন্ধুকে তার পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে হত্যা করেছে। আসলে তা নয়। পাকিস্তানের ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে হত্যা করা হয় পরিকল্পিতভাবে। বঙ্গবন্ধু হত্যা মামলার একজন আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করতে গিয়ে দেখতে পেয়েছি, এতে জিয়াউর রহমান জড়িত ছিলেন। তাহলে কেন জিয়াকে চার্জশিটভুক্ত করা হয়নি? এমন প্রশ্ন জাগে অনেকের মনে’। ‘আইনে আছে, কোনো মৃত ব্যক্তিকে ফৌজদারি বিধিতে মামলার আসামি করা হয় না। জিয়া বেঁচে থাকলে তার বিরুদ্ধেও চার্জশিট হতো। মামলায় তা প্রমাণিতও হতো। রাষ্ট্র তার সর্বোচ্চ সাজা নিশ্চিত করতো বলে বিশ্বাস করি’।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদারের সঞ্চালনায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে শিবিরকে রুখে দেওয়ার ঘোষণা দেন। শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোসফিকা বেগম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, সহ সভাপতি রাকিবুল ইসলাম সোহেল প্রমুখ।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top