ভোর ৫:৫০, শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সংঘর্ষে নিহত ১০
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সংঘর্ষে নিহত ১০
জুন ১৭, ২০১৭

করতোয়া ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে আলাদা সংঘর্ষে অন্তত ১০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে পাঁচ পুলিশ ও একজন সেনা রয়েছে। এছাড়া, দুইজন বেসামরিক ব্যক্তি ও দুইজন সন্দেহভাজন স্বাধীনতাকামী গেরিলাও মারা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কাশ্মির পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানান, আচাবল শহরে সন্দেহভাজন গেরিলারা পুলিশের একটি টহল দলের ওপর আকস্মিক হামলা চালালে পাঁচ পুলিশ নিহত হয়।

পুলিশের এ কর্মকর্তা জানান, আরওয়ানি গ্রামে সেনা ও বিশেষ বাহিনীর অবরোধের প্রতিবাদ জানাতে গেলে সামরিক বাহিনী বেসামরিক লোকজনের ওপর গুলি চালায়। এতে দুই বেসামরিক ব্যক্তিসহ সন্দেহভাজন দুই গেরিলা নিহত হয়। বেসামরিক ব্যক্তিদের মধ্যে এক কিশোর রয়েছে। আরওয়ানি গ্রামে সন্দেহভাজন স্বাধীনতাকামী গেরিলারা লুকিয়ে রয়েছে -এমন অভিযোগ তুলে সেনাবাহিনী গ্রামটি ঘেরাও করে রেখেছে।

 তৃতীয় ঘটনা ঘটেছে পাক-ভারত সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর। বলা হচ্ছে- পাকিস্তানি সেনারা ভারতের একটি সীমান্ত চৌকি লক্ষ্য করে গুলি চালালে ভারতের এক সেনা নিহত হয়। সাম্প্রতিক দিনগুলোতে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে উত্তেজনা তুঙ্গে রয়েছে। সেখানে নিয়মিতভাবে ভারতবিরোধী বিক্ষোভ হচ্ছে এবং স্বাধীনতা কিংবা বৃহত্তর স্বায়ত্ত্বশাসনের দাবিতে কাশ্মিরবাসী আন্দোলন করছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top